বাংলাদেশ প্রতিবেদক: একজন গৃহবধূর গোসলের দৃশ্য গোপন ক্যামেরায় ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে দেয়ার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছে এলাকাবাসী।

শুক্রবার সকালে গাজীপুর মহানগরের টঙ্গী বনমালা-সদর আঞ্চলিক সড়কের আক্কাস মার্কেট এলাকায় এ বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রায় দুই ঘণ্টাব্যাপী এ বিক্ষোভ কর্মসূচি চলাকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিকল্প এ আঞ্চলিক সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হলে ভোগান্তিতে পড়েন শত শত মানুষ।

বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য দেন, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাশেম মেম্বার, অ্যাডভোকেট আনোয়ার হোসেন, মোহাম্মদ আলী (ইটালী), সিরাজুল ইসলাম সবুজ, ছাত্রলীগ নেতা ফারুক হোসেন, গৃহবধূ মনিরা, রাবেয়া, নিলুফা ইয়াসমিন প্রমুখ। পরে পূবাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জাহিদুল ইসলাম ঘটনাস্থলে এসে আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে বিক্ষোভকারীরা অবরোধ তুলে নেয়।

ভুক্তভোগী গৃহবধূর পরিবার সূত্রে জানা যায়, ওই গৃহবধূর দেবর আব্দুস ছালাম মোল্লার নাম ও ছবি ব্যবহার করে ফেইসবুকে ফেক আইডি খুলে আলোচিত গোসলের দৃশ্য ফেসবুকে ছড়িয়ে দেয়া হয়। এতে এলাকার নারী-পুরুষের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। পরে ওই ঘটনায় ভিকটিমের পরিবারের পক্ষ থেকে গত বৃহস্পতিবার পূবাইল থানায় সাধারণ ডায়েরি করা হয়। ওই ফেসবুক আইডি ব্যবহারকারীকে দ্রুত সনাক্ত করে গ্রেফতারের দাবিতে শত শত নারী-পুরুষ এ বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

বিক্ষোভে অংশ নেয়া আব্দুস ছালাম মোল্লা জানান, তাদের ভাইদের মধ্যে জমি-জমা নিয়ে দীর্ঘ দিনের বিরোধ রয়েছে। ধারণা করা হচ্ছে, তাকে (ছালামকে) ফাঁসানোর জন্য তারই এক ভাতিজা সাব্বির আপন চাচীর গোসলের ভিডিও গোপনে ধারণ করে ‘ছালাম’ নামীয় ফেক আইডি খুলে ফেইসবুকে ছড়িয়ে দিয়েছে।

এ বিষয়ে গাজীপুর মেট্রোপলিটন পূবাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জাহিদুল ইসলাম বলেন, সড়ক অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দ্রুত সময়ের মধ্যে আসামি গ্রেফতারে বিক্ষোভকারীদের আশ্বাস্ত করলে তারা অবরোধ তুলে নেয় এবং যান চলাচল স্বাভাবিক হয়। ওই ঘটনায় আগে সাধারণ ডায়েরি হলেও এখন মামলা নেয়া হয় এবং আসামি গ্রেফতারে অভিযান অব্যাহত আছে

Previous articleকুড়িগ্রামে নিজ ঘরে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার
Next articleআ.লীগে এখন কোন রাজনীতি নেই, তাদের রাজনীতি হাইজ্যাক হয়ে গেছে: আমির খসরু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।