বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাবাউফলে ৬৯ টি মন্ডপে দুর্গা পূজা, প্রশাসনের কড়া নজরদারি

বাউফলে ৬৯ টি মন্ডপে দুর্গা পূজা, প্রশাসনের কড়া নজরদারি

অতুল পাল: বাউফলে এবছর ৬৯টি মন্ডপে শারদীয়া দুর্গা পূজা অনুষ্ঠিত হবে। এখন মন্ডপে মন্ডপে চলছে প্রতিমার গায়ে রং-তুলির শেষ আঁচর এবং সাজ- সজ্জার কাজ। সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ এই উৎসবকে নির্বিঘ্নে উদযাপনের জন্য সারা দেশের মতো বাউফলেও উপজেলা প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে প্রতিটি পূজা মন্ডপকে কড়া নজরদারির মধ্যে এনেছেন।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সনজিৎ কুমার সাহা জানান, গত বছরের থেকে এবছর একখানা পূজা কম হচ্ছে। সকল মন্ডপে উৎসবের আমেজ বইতে শুরু করেছে। আমরা আসা করছি প্রশাসন এবং সকলের সহযোগীতায় সনাতন ধর্মাবলম্বীরা সুন্দর ও সুষ্ঠুভাবে পূজার উৎসব পালন করতে পারবেন। উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক অতুল চন্দ্র পাল জানান, বিগত দুই বছরে মহামারি করোনার কারণে দুর্গা পূজা হলেও উৎসবের ঘাটতি ছিল। এবছর তেমনটা নেই। বাউফলে দর্পন (ঘট পূজা) পূজাসহ ৬৯টি পূজা হবে। উপজেলা প্রশাসন এবং আইন- শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সকল পূজা মন্ডপ কর্তৃপক্ষের সাথে আলোচনা করে নির্বিঘ্নে পূজা উৎসব পালনে সকল ধরণের ব্যবস্থা গ্রহণ করেছেন। নিরাপত্তার স্বার্থে এবছর সরকারের পক্ষ থেকে প্রত্যেক মন্ডপে সিসি ক্যামেরা বসানোর নির্দেশনা দেয়া হয়েছে। আমরাও প্রতিটি মন্ডপে সিসি ক্যামেরা বসানোর নির্দেশনা দিয়েছি।

প্রাগতৈহাসিক কাল থেকে চলে আসা সম্প্রীতির বন্ধনে আমরা পূজার উৎসব পালন করতে চাই। উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক অধীর রঞ্জন দাস জানান, “ধর্ম যার যার উৎসব সবার” এই বার্তাকে মান্যতা করেই আমরা পূজা উৎসব করতে চাই। সকল ধর্ম-বর্ণের মানুষ এই উৎসবে আমাদের সাথে সামিল থাকবেন এই প্রত্যাশা নিয়েই পূজা করছি। বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আল-মামুন জানান, পূজার নিরাপত্তা বিধানে সার্বিক ব্যবস্থা নেয়া হয়েছে। পূজায় পর্যাপ্ত পুলিশ, র‌্যাব, কোস্টগার্ড এবং আনসার-ভিডিপি দায়িত্ব পালন করবেন। এছাড়াও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভ্রাম্যমাণ দল মাঠে থাকবেন। উপজেলা নির্বাহী অফিসার আল-আমিন জানান, আমরা পূজা অনুষ্ঠান সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা নিয়েছি। প্রত্যেক মন্ডপে সিসি ক্যামেরা বসানোর নির্দেশনা দেয়া হয়েছে। সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধিদেরও সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে রাখার নির্দেশ দেয়া হয়েছে।

এছাড়া প্রশাসন মাঠে থাকবো। প্রত্যেক পূজা মন্ডপই কড়া নজরদারির মধ্যে থাকবে। আসা করছি বাউফলের কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটবে না।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments