শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাকলাপাড়ায় পুকুরে বিষ দিয়ে মাছ নিধন, চাষিকে পিটিয়ে পাঠালো হাসপাতালে

কলাপাড়ায় পুকুরে বিষ দিয়ে মাছ নিধন, চাষিকে পিটিয়ে পাঠালো হাসপাতালে

মিজানুর রহমান বুলেট: পটুয়াখালীর কলাপাড়ায় জমি সংক্রান্ত বিরোধের জেরে এক মৎস্য চাষির ঘেরে বিষ প্রয়োগ করে লক্ষাধিক টাকার মাছ নিধন করার অভিযোগ পাওয়া গেছে। রোববার দিবাগত রাতে উপজেলার ধানখালী ইউপির মাছুয়াখালী গ্রামে এঘটনা ঘটে। এর আগে একই বিরোধীয় জেরে শুক্রবার দুপুরে জুমার নামাজ পড়তে যাবার পথে চাষি আনিসুর রহমানকে (৫৫) পিটিয়ে আহত করেন প্রতিপক্ষরা।

বর্তমানে আহত ওই ব্যক্তি হাসাপাতালের শয্যায় যন্ত্রনা সিক্ত হয়ে কাতরাচ্ছেন। এ ঘটনায় ভুক্তভোগীর স্ত্রী মোসা. হোসনেয়ারা বেগম বাদী হয়ে কলাপাড়া থানায় একটি আভিযোগ দায়ের করেছেন। অভিযোগের ভিত্তিতে জানা যায়, দীর্ঘদিন ধরে তাদের সঙ্গে ধানখালীর মাছুয়াখালী গ্রামের মধুপাড়া মৌজার ৬৯ খতিয়ানের ২৩২৪ দাগের ৩৩ শতাংশ জমি নিয়ে বিরোধ চলছে একই গ্রামের প্রতিবেশী তার চাচাতো ভাই মো: হালিম হাওলাদার গংদের সঙ্গে। এনিয়ে স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে মিমাংসার জন্য বেশ কয়েকবার শালিস বৈঠক হলেও তা উপেক্ষা করেন হালিম হাওলাদার। এমনকি জোরপূর্বক বাড়ির সীমানা বেড়া ভেঙ্গে জবর দখলের চেষ্টা চালায় হালিম।

সর্বশেষ রোববার রাতের আঁধারে মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করে করে প্রতিপক্ষরা। এতে ওই ঘেরে চাষকৃত রুই, কাতলা, চিংড়ি, তেলাপিয়াসহ বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে ওঠে। আহত আনিসুর রহমান জানান, বর্তমানে হালিম ও তার সহযোগীদের অত্যাচারসহ তাদের অব্যাহত হুমকিতে তিনি ও তার পরিবার নিরাপত্তা হীনতায় ভুগছেন। তাই স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি। এবিষয়ে হালিম হাওলাদারের সাথে যোগাযোগের চেষ্টা করেও তা সম্ভব হয়নি।

কলাপাড়া থানার ওসি মো.জসীম জানান,এবষিয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments