প্রত্যক্ষদর্শী আতংকিত এক যাত্রী

আব্দুল লতিফ তালুকদার: টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব গোল চত্বর এলাকায় যাত্রীবাহী বাস অপর একটি বাসকে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ড পার হয়ে উত্তরবঙ্গগামী মাইক্রোবাসের (হাইচ) উপরে পড়ে নারী ও শিশুসহ ৬ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। এ ঘটনায় বাসে থাকা প্রায় অর্ধশত যাত্রী আহত হয়েছে।

বৃহস্পতিবার (০৬ অক্টোবর) ১২ টা ২০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। দুর্ঘটনার সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে প্রথমে পৌঁছে বঙ্গবন্ধু সেনানিবাসের সেনা সদস্যরা। এরপর এলেঙ্গা ফায়ার সার্ভিস ও সেতু পূর্ব থানার পুলিশ সদস্যরা উদ্ধার কাজে অংশ নিয়ে যৌথভাবে আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে প্রেরণ করে। বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুর রহমান এ বিষয়টি নিশ্চিত করেছেন। নিহত ও আহতের নাম পরিচয় জানা যায়নি।

পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা জানান, রাজশাহী থেকে ছেড়ে আসা একতা পরিবহন নামে একটি যাত্রীবাহী বাস ঢাকা যাচ্ছিল। পথিমধ্যে বাসটি গোল চত্বর এলাকায় পৌঁছলে বাসটি অপর একটি বাসকে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ড পার হয়ে উত্তরবঙ্গগামী মাইক্রোবাসের (হাইচ) উপরে পড়ে। এতে ঘটনাস্থলে একজন নারী, একজন শিশুসহ ৬ জন প্রাণ হারায় এবং প্রায় অর্ধশত যাত্রী আহত হয়। এলেঙ্গা ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার আতাউর রহমান বলেন, দুর্ঘটনার সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছি। প্রায় আধা ঘণ্টা চেষ্টায় বাস-মাইক্রোবাসের গেট ও জানালা কেটে নারী ও শিশুসহ ৬ জনের মরদেহ উদ্ধার করা হয়। বাসা থাকা আহদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। বাসে থাকা কলেজ পড়–য়া ছাত্রী জান্নাতুল বলেন, একতা পরিবহনে বাসযোগে বোনের বাড়িতে ঢাকা যাচ্ছিলাম। বাসে ঘুমিয়ে পড়ি। হঠাৎ বিকট শব্দে পেয়ে জেগে দেখি বাসটি উল্টে আছে। পরে সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যরা আমাকে উদ্ধার করেন।

এ দুর্ঘনার সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি, জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার ও ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার মোছা: ইশরাত জাহান প্রমুখ।

পরিদর্শনকালে টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি বলেন, নিহতের প্রত্যেক পরিবারকে ২০ হাজার করে অর্থ প্রদান করা হবে এবং আহতদের যাবতীয় চিকিৎসা ব্যয় বহন করা হবে।

Previous articleসব অর্থনৈতিক চ্যালেঞ্জ কাটিয়ে উঠব: প্রধানমন্ত্রী
Next articleসুলতানা কামালের বিরুদ্ধে রিজভীর ‘বিষোদগারের’ প্রতিবাদ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।