বাংলাদেশ প্রতিবেদক: খাগড়াছড়ির মাটিরাঙ্গার তবলছড়িতে পূর্বশত্রুতার জেরে জিয়ারুলসহ ৪জনের নামে একটি মিথ্যা হত্যা মামলার আসামি করে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার।

সোমবার(১০অক্টোবর) সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগীর পরিবারের সদস্যরা বলেন, চলতি বছরের ১৩আগস্ট মাটিরাঙ্গার তবলছড়িতে হাছেন আলীকে হত্যা করে সেপটিক ট্যাঙ্কে মরদেহ ফেলে দেন মেয়ের জামাই কামরুল ইসলাম। এ ঘটনায় প্রতিবেশী জিয়ারুল ইসলামকে এজাহারভুক্ত আসামি করে মামলা করেন হাছেন আলীর ছেলে মো.ইউনুছ। হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের মেয়ের জামাই কামরুল ইসলাম গ্রেফতার হয়ে কারাগারে থাকলেও পূর্বশত্রুতা ও রাজনৈতিক বিরোধের জেরে স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তির প্ররোচনায় জিয়ারুলসহ ৫জন নিরীহ এলাকাবাসীর নামে হত্যা মামলা করেন হাছেন আলীর পরিবার।

এ ঘটনার সঠিক তদন্ত করে তাদের হয়রানি বন্ধ করে প্রকৃত আসামিদের আইনের আওতায় আনার দাবি জানান, জিয়ারুলের স্ত্রী হালিমা বেগম।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ওই এলাকার ভুক্তভোগী জিয়ারুলের পরিবারের সদস্য, মাতা- মোছা. জয়নব বেগম, ভাই- মো. জয়নাল আবেদীন, বড় ছেলে-হেলাল খান, ছোট ছেলে-শাব্বির হোসেন ও এলাকাবাসী।

মামলার পর থেকে পরিবারের উপার্জনক্ষম জিয়ারুল পলাতক থাকায় মানবেতর জীবনযাপন করছেন দাবি করে, সুষ্ঠু তদন্ত করে অবিলম্বে হয়রানিমূলক মামলা থেকে জিয়ারুলকে অব্যাহতি দিতে সংশ্লিষ্টদের হস্তক্ষেপ চান ভুক্তভোগী পরিবার।

Previous articleবিএনপি উল্টাপাল্টা স্বপ্ন দেখলে বেগম জিয়াকে কারাগারে ফেরত পাঠানোর কথা ভাবতে হবে: তথ্যমন্ত্রী
Next articleসুন্দরগঞ্জে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।