জি.এম.মিন্টু: যশোরের কেশবপুরে অনলাইন ‘হ্যান্ডমেইড জুয়েলারি ব্যবসায় সফল তরুণ উদ্যোক্তা বনশ্রী মিত্র। প্রযুক্তির অগ্রযাত্রার সাথে তাল মিলিয়ে শুরু অনলাইন ‘হ্যান্ডমেইড জুয়েলারি ব্যবসা। হয়ে উঠেছে তরুণ উদ্দোক্তা, বেঁছে নিয়েছেন ডিজিটাল মার্কেটিং। এমনই এক তরুণী বনশ্রী মিত্র। উপজেলার সদর ইউনিয়নে বালিয়াডাঙ্গা গ্রামে তার বাড়ি। সরকারি ব্রজলাল কলেজের ভূগোল ও পরিবেশ বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী বনশ্রী মিত্র।

করোনাকালীন সময়ে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় মাত্র ৩ বছরের মধ্যে এই তরুণী পড়ালেখার পাশাপাশি ডিজিটাল মার্কেটিং’ এ কাজ করে হয়েছেন তরুণ উদ্যোক্তা। বেড়েছে তার কাজের পরিধি, এখান থেকে অর্জিত অর্থে চলে তার হাত খরচ। বালিয়াডাঙ্গা সর্বজনীন দেবালয়ে দুর্গাপূজা উপলক্ষে ছোট্ট একটি স্টল দেন তিনি’ কথা হয় তার সাথে, তিনি বলেন যখন আমি কেশবপুর সরকারি ডিগ্রি কলেজে এইচ এস সি শিক্ষার্থী ছিলাম তখন থেকেই এই পেশাকে বেছে নিই। প্রথমে শিখে নিই পড়াশোনার পাশাপাশি স্মার্টফোন দিয়ে কিভাবে অনলাইনে আয় করা যায়। ইউটিউবে সেসব ভিডিও দেখতে দেখতে শিখে নিই ডেভোলপমেন্ট, ডিজাইন আর ডিজিটাল মার্কেটিং। কমবেশি আয় হতে লাগলো । জীবনের প্রিয় ব্যক্তি বাবা- মা তারা পাশে থেকে সব কাজে সাহায্য করেছেন বলেই এতদুর পৌছানো সম্ভব হয়েছে। নিজের আত্মবিশ্বাসে এগিয়ে যান তিনি। চালিয়ে যাচ্ছেন পড়াশোনা।

মাত্র ২১ বছর বয়সে তার এই সাফল্য । সহযোগিতা করেছেন তার সহপাঠীরাও।(ময়ূরাক্ষী) নামে তার একটি ফেসবুক’পেইজ রয়েছে । এক হাজার দুইশত টাকা নিয়ে অনলাইনে ডিজিটাল মার্কেটিং শুরু বনশ্রী মিত্রকে পিছনে ফিরে তাকাতে হয়নি। এখন তিনি প্রতিমাসে ভালো টাকা আয় করেন। সারা বিশ্বেই এখন ডিজিটাল মার্কেটিং অত্যন্ত জনপ্রিয়। বাংলাদেশও পিছিয়ে নেই। দেশের আইসিটি সেক্টরে আশাতীত উন্নয়নের ফলে ডিজিটাল মার্কেটিংয়ের জনপ্রিয়তা বাড়ছে। নামকরা প্রতিষ্ঠানগুলো তাদের পণ্যের ব্র্যান্ডিং করতে ডিজিটাল মার্কেটিং ব্যবহার করে গ্রাহক বা ভোক্তার কাছাকাছি পৌঁছাচ্ছে। যে কারণে ডিজিটাল মার্কেটিংয়ে প্রচুর পরিমাণে কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে। তিনি স্বপ্ন দেখেন নিজের প্রতিষ্ঠানকে বড় করে বেকারদের কর্মসংস্থান সৃষ্টি করার।

Previous articleনোয়াখালীতে কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে কলেজছাত্র খুন, গ্রেফতার ৪
Next articleবিটুমিনের ড্রাম বিস্ফোরণে ঈশ্বরদীতে তিন শ্রমিক দগ্ধ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।