জয়নাল আবেদীন: বিভাগীয় নগরি রংপুরে নানান আয়োজনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের কনিষ্ট পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী শেখ রাসেল দিবস পালিত হয়েছে । এ উপলক্ষে বিভাগীয় নগরি রংপুরে সকাল ৯টায় জেলা ও বিভাগীয় প্রশাসনের আয়োজনে রংপুর জিলা স্কুল মাঠ থেকে বর্নাঢ্য র‌্যালি বের হয় ।

র‌্যালিটি নগরির প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে রংপুর টাউন হল চত্তর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সবাই সমবেত হয় । র‌্যালিতে অংশ নেন বিভাগীয় কমিশনার মো: সাবিরুল ইসলাম, রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা , অতিরিক্ত ডিআইজি এ এফ এম আঞ্জুমান কালাম অতিরিক্ত পুলিশ কমিশনার সায়ফুজ্জামান ফারুকী, জেলা প্রশাসক মো: আসিব আহসান জেলা পুলিশ সুপার প্রকৌশলী মো: ফেরদৌস আলী চৌধুরী সহ বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধিগণ, বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী প্রতিনিধি, আইনজীবী, সাংবাদিকবৃন্দ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। এদিকে সকাল থেকে বেলা ২টা পর্যন্ত বিনা পয়সায় ডায়াবেটিক পরীক্ষা এবং স্বাস্থ্য সেবা প্রদান করা হয় ।

রংপুর ডায়াবেটিক সমিতি এবং হাইপার টেনশন এন্ড রির্সাস সেন্টার আয়োজনে রংপুর সুরভি উদ্যানের সম্মুখে এই স্বাস্থ্য ক্যাম্পের আয়োজন করা হয় । ডায়াবেটিক সমিতির সিনিয়র চিকিৎসক ডা: জামিলা এবং হাইপারটেনশন এন্ড রিসার্স সেন্টারের ডা: একরামুল হক সহ ২০ সদস্যের একটি সেবাদল ৮শতাধিক মানুষকে ডায়াবেটিক পরীক্ষা সহ স্বাস্থ্য সেবা প্রদান করে । এসময় ডায়াবেটিক সমিতির ভাইস প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা: হামিদুল হক খন্দকার,বীর মুক্তিযোদ্ধা মনজুরুল ইসলাম, মোজাম্মেল হক ডাম্বেল,যেুগ্ম সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো: জাহাঙ্গীর, কোষাধ্যক্ষ আবুল কাশেম, সদস্য শামীম তালুকদার, জয়নাল আবেদীন এবং হাইপারটেনশন এন্ড রিসার্স সেন্টারের সিইও আনোয়ার হোসেন ।

এছাড়াও রংপুর সিটি কর্পোরেশন মিলনায়তনে দোয়া আলোচনা এবং বিভিন্ন ইভেন্টে প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেয়া হয় । আলোচনায় অংশ নেন সিটি প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন মিঞা, ওয়ার্ড কাউন্সিলর ও কোতয়ালী থানা আওয়ামীলীগের সভাপতি তৌহিদুল ইসলাম ।

অপরদিকে রংপুরে আরডিআরএস-এর পক্ষ থেকে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে। মঙ্গলবার সকালে সংস্থার হেড অব অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড জেনারেল সার্ভিসেস মোঃ নজরুল গনির নেতৃত্বে অফিসের কর্মীরা রংপুরে আরডিআরএস অফিসের মুজিব কর্নারে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। উল্লেখ্য, আরডিআরএস বাংলাদেশ-এর রংপুরস্থ ভবনে প্রতিষ্ঠা করা হয়েছে মুজিব কর্নার। এই মুজিব কর্নারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক বইগুলো ছাড়াও ভিন্নি ধরনের প্রায় ১২ হাজার বই রয়েছে।

Previous articleঅপরাধীদের একটি ডেটাবেস হয়েছে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
Next articleবিদুষী আভা আলম স্মরণে – রফিক সুলায়মান
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।