শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলারাজশাহী জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্তসহ সভাপতি ও সাধারণ সম্পাদক বহিষ্কার

রাজশাহী জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্তসহ সভাপতি ও সাধারণ সম্পাদক বহিষ্কার

মাসুদ রানা রাব্বানী: নানা কর্মকান্ডে বিতর্কিত রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানা ও সাধারণ সম্পাদক জাকির হোসেন অমিসহ চারজনকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে এবং জেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ ছাত্র লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ ছাত্র লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক ছাত্রলীগের রাজশাহী জেলা শাখার কমিটির বিরুদ্ধে আনীত অভিযোগের তদন্ত প্রতিবেদন অনুসারে জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো এবং সাধারণ সম্পাদক জাকির হোসেন অমিকে ছাত্রলীগ থেকে অব্যাহতি দেয়া হলো। এছাড়া বাংলাদেশ ছাত্রলীগ রাজশাহী জেলা শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। এর আগে নানা কর্মকান্ডে বিতর্কিত রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানা ও সাধারণ সম্পাদক জাকির হোসেন অমির বুধবার একটি তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়েছে বলে জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির উপ-আইন বিষয়ক সম্পাদক ও তদন্ত কমিটির সদস্য আপন দাস।

তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে ছাত্রলীগ কর্তৃক গঠিত তদন্ত কমিটি সমস্ত তথ্য প্রমাণ পর্যালোচনা করে এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক, ১নং সহ-সভাপতি, ১নং যুগ্ম-সাধারণ সম্পাদক যে সকল কর্মকান্ডে জড়িত তা বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র ও আদর্শের সাথে চরম মাত্রায় সাংঘর্ষিক। এমতাবস্থায় রাজশাহী জেলা ছাত্রলীগের মতো একটি গুরুত্বপূর্ণ ইউনিট এদের দ্বারা পরিচালিত হলে সংগঠনের ভাব-মূর্তি চরম ভাবে বিনষ্ট হবে; যা আমাদের তদন্তে উঠে এসেছে। সুতরাং তাদের স্থায়ী বহিষ্কারের জোর সুপারিশ করছি।

রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানার নারী কর্মীর সঙ্গে অসদাচরণের একটি অডিও এবং সাধারণ সম্পাদকের ফেনসিডিল সেবনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এ দুইটি ঘটনা ছাড়াও সভাপতি-সম্পাদকের নানা কর্মকান্ড নিয়ে বির্তকের সৃষ্টি হয়। এর প্রেক্ষিতে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে বাংলাদেশ ছাত্রলীগ। কমিটিতে কেন্দ্রীয় ছাত্রলীগের গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক শেখ শামীম তুর্য, উপ-আইন বিষয়ক সম্পাদক আপন দাস ও সহ- সম্পাদক তানভীর আব্দুল্লাহকে রাখা হয়। তারা রাজশাহী এসে সরেজমিন ঘুরে তদন্ত করে প্রতিবেদন দাখিল করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments