আবুল কালাম আজাদ: কুড়িগ্রামের উলিপুরে দীর্ঘ ১০ বছর পর আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে অধ্যক্ষ আহসান হাবীব রানাকে সভাপতি এবং বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টুকে পুনরায় সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়।

“বঙ্গবন্ধুকে খুন করে ক্ষমতা দখল করেছিল জিয়াউর রহমান। মোস্তাক তো একটা পুতুল মাত্র। ষড়যন্ত্রের নায়ক মোস্তাক কিন্তু খুনের মহানায়ক জিয়াউর রহমান। তার দৃষ্টান্ত এখনো ইউটিউব দেখেন, কর্ণেল ফারুকের স্টেটমেন্ট শুনেন।

রোববার (২৩ অক্টোবর) রাতে কুড়িগ্রামের উলিপুর উপজেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সাবেক মন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য বীরমুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি। এসময় তিনি আরও বলেন, খালেদা জিয়ার ৬টা জন্ম তারিখ। মানুষের তো একটা জন্ম তারিখ, ৬টা জন্ম তারিখ হলো কিভাবে। সম্মেলনের প্রথম অধিবেশন শেষে রাত ৯টার দিকে উপজেলা আওয়ামীলীগের পদপ্রত্যাশীদের কুড়িগ্রাম সার্কিট হাউসে স্বাক্ষাতকার নেয়া হয়। রোববার দুপুরে উলিপুর এম এস স্কুল এ্যান্ড কলেজ মাঠে অনুষ্ঠিত ত্রিবার্ষিক সম্মেলন উদ্বোধন করেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি মো. জাফর আলী।

সম্মেলনে উলিপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কবির উদ্দিন সরকারের সভাপতিত্বে ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী বীরমুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি। এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, এ্যাডভোকেট সফুরা বেগম রুমি, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এমএ মতিন, কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহম্মেদ মঞ্জু, জেলা আওয়ামীলীগের সহসভাপতি এ্যাডভোকেট আব্রাহাম লিংকনসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

ত্রিবার্ষিক সম্মেলনের ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভার কাউন্সিলর ও পর্যবেক্ষকসহ কয়েক হাজার নেতা-কর্মী উপস্থিত ছিলেন। কুড়িগ্রাম সার্কিট হাউসে রোববার গভীর রাত পর্যন্ত কেন্দ্রীয় নেতারা পদ প্রত্যার্শীদের স্বাক্ষাতকার নেন। এরপরে আহসান হাবীব রানাকে সভাপতি ও বীরমুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টুকে সাধারণ সম্পাদক হিসাবে ঘোষনা করা হয়।

এ সময় সহ সভাপতি হিসাবে আজিজুল হক মুকুল, সাইদুল হক বাচ্চু, বীরমুক্তিযোদ্ধা মজিবুর রহমান, যুগ্ম সাধারন সম্পাদক স. ম. আল মামুন সবুজ, মনজুরুল সরদার বাবু, সাংগঠনিক সম্পাদক সালমান হাসান ডেভিড মারজান, রিয়াজুল ইসলাম সুজা, আসাদুজ্জামান খন্দকার এরশাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্মল চন্দ্র রায়, কৃষি বিষয়ক সম্পাদক আসাদুল হক, দপ্তর সম্পাদক শাহিনুর আলমগীর (আলম), মহিলা বিষয়ক সম্পাদক রিপা সরদার, সদস্য আবদুল মজিদ হাড়ি, অধ্যাপক এম এ মতিন, মতি শিউলি ও কবির উদ্দিন সরকারের নাম ঘোষনা করা হয়। নির্বাচিত কমিটি পরবর্তীতে ৭১ সদস্যর পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন বলে জানা গেছে।”

Previous articleপাকিস্তানকে হারিয়েও পিছিয়ে ভারত, শীর্ষে বাংলাদেশ
Next articleঅন্য কোনো দেশে দুর্ভিক্ষ হতে পারে বাংলাদেশে হবে না: কৃষিমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।