বাংলাদেশ প্রতিবেদক: বিভিন্ন পরীক্ষায় বদলি পরীক্ষার্থী কিংবা প্রক্সি পরীক্ষার্থীর ঘটনা ঘটলেও এবার আদালতে আসামীর হাজির হওয়ার বদলে প্রক্সি হাজিরা দিতে এসে গ্রেপ্তার হয়েছেন জয়নাল আবেদীন নামের এক যুবক।

সোমবার (২৪ অক্টোবর) দুপুরে কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের (রৌমারী আমলি) জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুমন আলির আদালতে এ ঘটনা ঘটে। আদালতের বেঞ্চ সহকারী (পেশকার) আব্দুস সামাদ এ তথ্য নিশ্চিত করেছেন।

কুড়িগ্রামের রৌমারী উপজেলার বহুল আলোচিত নেতা, উপজেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক সুরুজ্জামাল মিয়ার ছেলে আতিকুর রহমানের পরিবর্তে বালু উত্তোলন মামলায় আদালতে হাজিরা দিতে গিয়ে জয়নাল আবেদীন নামের ঐ ড্রেজার শ্রমিক গ্রেপ্তার হয়েছেন।

গ্রেপ্তারকৃত জয়নাল আবেদীন কুড়িগ্রামের রাজীবপুর উপজেলা সদর ইউনিয়নের শিবেরডাঙ্গী গ্রামের মৃত আব্দুল হাকিমের ছেলে।

গ্রেপ্তারকৃত আসামী জয়নাল আবেদীনকে জেল হাজতে পাঠানো হয়েছে। এছাড়াও ২০২১ সালের দায়ের করা ওই মামলায় আসামী আতিকুর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের পেশকার আব্দুস সামাদ জানান, সোমবার (২৪ অক্টোবর) ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলন মামলায় আদালতে আসামীদের হাজিরা ছিল। আসামীদের মধ্যে ২২ জন উপস্থিত ছিলেন। এরমধ্যে আসামী আতিকুর রহমানের বদলে জয়নাল আবেদীন নামে এক ড্রেজার শ্রমিক আদালতে হাজিরা দিতে আসেন। বিষয়টি বিচারকের নজরে আসলে জয়নাল আবেদীনকে আটক করা হয়।

এই ঘটনায় রাষ্ট্রপক্ষ বাদী হয়ে জয়নাল আবেদীনসহ দুইজনকে আসামী করে ২৯/২২ একটি মিস কেস দায়ের করেন। জয়নাল আবেদীনকে এই মামলায় গ্রেপ্তার এবং অপর আসামী আতিকুর রহমানকে পলাতক দেখানো হয়েছে।

আসামী জয়নাল আবেদীন স্বীকারোক্তিতে বলেন, ‘রৌমারী উপজেলা আওয়ামী লীগের (বালু উত্তোলনে আলোচিত নেতা) সুরুজ্জামালের ছেলে আতিকুর রহমানের বদলি হিসেবে তিনি এই মামলায় হাজিরা দিতে এসেছেন। প্রায় ৩ বছর ধরে তিনি আতিকুর রহমানের ৮শ টাকা মজুরিতে বালু উত্তোলনে ড্রেজার শ্রমিক হিসেবে কাজ করেন।

Previous articleনোয়াখালীতে শিক্ষা কর্মকর্তাকে মারধর, ডাটা এন্ট্রি অপারেটর বরখাস্ত
Next articleআগামীকাল পায়রা বন্দরের উন্নয়ন কাজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।