ফেরদৌস আলী: কারিগরি শিক্ষায় শিক্ষিত হয়ে দক্ষ জনশক্তি গড়ার উপর গুরুত্ব আরোপ করে বক্তব্য রাখলেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মো. শফিকুর রহমান। বুধবার সকালে শেরপুরের শ্রীবরদী উপজেলা পরিষদ পরিদর্শনে আসেন বিভাগীয় কমিশনার মো. শফিকুর রহমান।

এ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ হল রুমে শ্রীবরদী উপজেলার সার্বিক উন্নয়ন কার্যক্রম ও আইন – শৃংখলা পরিস্থিতি বিষয়ে উপজেলার কর্মকর্তাগনের সাথে মতবিনিময় এবং তথ্য অধিকার আইন ২০০৯ সম্পর্কিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শেরপুর জেলা প্রশাসক সাহেলা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন সরকারের “ভিশন ২০৪১” সালে উন্নতশীল রাষ্ট্রে পরিনত হওয়া। আর এ জন্য প্রয়োজন দক্ষ জনশক্তির। দক্ষ জনশক্তি গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নাই। কাজেই কারিগরি শিক্ষায় শিক্ষিত হতে হবে এবং শিক্ষার হার বৃদ্ধি করতে হবে। এছাড়া তিনি আরও বলেন কৃষি ও মৎস্য চাষে কৃষকদের উন্নত প্রশিক্ষণ দিয়ে চাষাবাদে আগ্রহী করতে হবে। বিশেষ করে তৈল জাতীয় ফসল উৎপাদনে কৃষকদের আগ্রহ সৃষ্টি করতে হবে। এ সময় তিনি দেশের অগ্রগতি ও উন্নয়নে জনপ্রতিনিধি ও সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। বিভাগীয় কমিশনার মো. শফিকুর রহমান বলেন সম্মিলিত চেষ্টায় দেশকে উন্নতশীল রাষ্টে পরিনত করা সম্ভব। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ তোফায়েল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব ) জেবুন নাহার ও জেলা পরিষদ প্রধান নির্বাহী এ জেড মোর্শেদ আলী।

শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুসের সঞ্চালনায় অন‍্যান‍্যের মধ্যে বক্তব্য রাখেন শ্রীবরদী উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহীদুল ইসলাম, শ্রীবরদী পৌরসভার মেয়র মোহাম্মদ আলী লাল, শ্রীবরদী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার বিশ্বাস, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সাবরিনা আফরিন, উপজেলা প্রকৌশলী মশিউর রহমান,জনস্বাস্থ‍্য প্রকৌশলী মনিরুজ্জামান, মৎস্য কর্মকর্তা তারেক আজিজ, উপজেলা মাধ‍্যমিক শিক্ষা অফিসার গোলাম এলাহী আকন্দ, সহকারি শিক্ষা অফিসার মোতালেব হোসেন,শ্রীবরদী সদর ইউপি চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরিদ, তাতিহাটি ইউপি চেয়ারম্যান এডভোকেট মো. আব্দুর রউফ, গোশাইপুর ইউপি চেয়ারম্যান শাহজামাল আশিক, কুড়িকাহনিয়া ইউপি চেয়ারম্যান ফিরোজ খান নুন, প্রেসক্লাব শ্রীবরদী’র সভাপতি এজেএম আহছানুজ্জামান ফিরোজ প্রমূখ।এ সময় শ্রীবরদী উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও সাংবাদিকব‍ৃন্দ উপস্থিত ছিলেন। পরে বিভাগীয় কমিশনার মো. শফিকুর রহমান উপজেলা ভূমি অফিস ও শ্রীবরদী সদর ইউনিয়ন পরিষদ পরিদর্শন করেন।

Previous articleরাজশাহীতে নির্যাতনের কারনেই কিশোরীর মৃত্যু হয়েছে, দাবি পরিবারের
Next articleরাজশাহী নগরীতে নাশকতা মামলার আসামি মামুন গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।