বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাউদ্বোধনের ৭ মাসেও হয়নি দোকান বরাদ্দ, পীরগাছায় অলস দাড়িয়ে আছে তিন কোটি...

উদ্বোধনের ৭ মাসেও হয়নি দোকান বরাদ্দ, পীরগাছায় অলস দাড়িয়ে আছে তিন কোটি টাকার ভবন

ফজলুর রহমান: রংপুরের পীরগাছার তাম্বুলপুর ভোলানাথ হাটে অলস দাড়িয়ে আছে প্রায় তিন কোটি টাকার ভবন মার্কেট। উদ্ভোধনের সাত মাস পেরিয়ে গেলেও বরাদ্ধ না হওয়ায় কাজে আসছে না এলাকাবাসীর। মার্কেট এর ভিতর ময়লার স্তুুপ জমেছে।

উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নে গ্রামকে শহরে রূপান্তরিত করার লক্ষ্যে উপজেলার তাম্বুলপুর ভোলানাথ হাটে একটি দ্বিতল মার্কেট নির্মাণ করা হয়। গ্রামীণ বাজার অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় বাংলাদেশ সরকারের অর্থায়নে ২ কোটি ৮৩ লাখ ৪৩ হাজার ৯৩০ টাকা ব্যয়ে গত ২০১৯ সালের ১৮ জুন দুই তলা বিশিষ্ট একটি মার্কেট নির্মাণের উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী। বর্তমানে মার্কেটটিতে বিদ্যুৎ, সোলার বিদ্যুৎ, পানি, ল্যাট্রিন সুবিধা পাওয়ার কথা থাকলেও তার কোন কিছুই পাচ্ছেনা এলাকাবাসী।

উদ্ভোধনের সাত মাস পেরিয়ে গেলেও ভবনের দোকান বরাদ্ধ না দেওয়ায় ব্যবসায়ীরা ঝড়-বৃষ্টি উপেক্ষা করে পলিথিন আর চটের তৈরি দোকানে নিরাপত্তাহীনতায় ব্যবসা পরিচালনা করছেন। ভবনটির কাজ গত বছরের ২০ ডিসেম্বর মেসার্স কানন এন্টারপ্রাইজ শেষ করলেও গত ৩ মার্চ ভবনটি উদ্ভোধন করে বানিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি। দীর্ঘদিনেও ভবনের দোকান বরাদ্ধ না হওয়ায় ব্যবসায়ীরা খোলা যায়গায় ঝুপড়ি ঘরে ব্যবসা করছেন। মার্কেট এর ভিতরে প্রবেশ করলে মনে হয় এটা যেন ডাসবিনে পরিনত হয়েছে। একটি চক্র ভবন মার্কেটের টয়লেট হাউজের উপরে স্থায়ী ঘর উত্তোলন করে ভাড়া দেওয়ায় হাটুরে মানুষদের চলাফেরা করতে অনেকটা হিমশিম খেতে হচ্ছে। দোকান ঘর ভাড়া দিয়ে চক্রটি হাতিয়ে নিচ্ছে মোটা অংকের টাকা।

এদিকে কিছু স্থানীয় ঘর বরাদ্ধের আগেই দোকান ঘর দাবী করে প্রতিটি ঘরে লাগিয়েছে তালা। তাম্বুলপুর ভোলানাথহাট ব্যবসায়ী আমিনুল ইসলাম এর সাথে কথা হলে তিনি জানান, মার্কেট উদ্ভোধন হলেও বরাদ্ধ না হওয়ায় বাধ্য হয়ে ব্যবসায়ীরা খোলা আকাশের নীচে ব্যবসা করছেন। ব্যবসায়ীদের মঙ্গলের স্বার্থে যতদ্রæত সম্ভব দোকান বরাদ্ধ দেয়া প্রয়োজন। উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) ও সহকারি কমিশনার (ভূমি) মুসা নাছের চৌধুরী এর সাথে মোবাইলে ফোন দিলে তিনি রিসিভ না করায় তার মন্তব্য নেয়া সম্ভব হয়নি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments