বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeসারাবাংলামানিকগঞ্জে চুরি হওয়া নবজাতক উদ্ধার, হাসপাতাল মালিক ও দুই নারীসহ গ্রেফতার ৪

মানিকগঞ্জে চুরি হওয়া নবজাতক উদ্ধার, হাসপাতাল মালিক ও দুই নারীসহ গ্রেফতার ৪

মিজানুর রহমান বাদল: মানিকগঞ্জের সাটুরিয়ায় একটি বেসরকারি হাসপাতাল থেকে নবজাতক শিশু চুরির দায়ে নারীসহ ৪ জনকে গ্রেফতার করেছে থানাপুলিশ। শনিবার (২৬ নভেম্বর) দিবাগত রাতে সাটুরিয় উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নবজাতক শিশুটিকে উদ্ধার করা হয়েছে।

উদ্ধার হওয়া শিশুকে তার মায়ের বুকে ফিরিয়ে দিয়ে সাটুরিয়া হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা নেওয়া হয়। ঢাকা-আরিচা মহাসড়কের পাশে নয়াডিঙ্গী এলাকার রিয়া ক্লিনিক থেকে শিশুটি চুরি হয় এক সপ্তাহ আগে।

গ্রেফতারকৃতরা হলেন, নয়াডিঙ্গী এলাকার রিয়া ক্লিনিকের ব্যবস্থাপক আল মামুন, উপজেলার কামতা এলাকার ইমান আলী, তার স্ত্রী ময়না বেগম ও একই এলাকার ময়নার বোন সন্তানহীন শিরিন বেগম। স্থানীয় সূত্রে জানাগেছে, উপজেলার জান্না খালাসীপাড়া গ্রামের মো. নাজমুল হোসেনের সঙ্গে শিউলীর পরিচয় হয়।

গত ১৯ নভেম্বর প্রসব ব্যথা শুরু হলে নাজমুলকে স্বামী পরিচয় দিয়ে উপজেলার ধানকোড়া ইউনিয়নের নয়াডিঙ্গী রিয়া ক্লিনিকে ভর্তি হন। শিউলি বেগমকে সার্বিক সহযোগিতা করেন মো. আল মামুন। পরদিন বেলা সাড়ে ১১টার দিকে শিউলি বেগম পুত্র সন্তান প্রসব করেন। সন্তান প্রসবের ১ ঘণ্টার মধ্যেই কথিত স্বামী নাজমুলের সহযোগিতায় ইমান আলী, ময়না খাতুন ও সামছুল হক নবজাতক শিশুকে নিয়ে চলে যান। গত ২১ নভেম্বর শিউলি বেগম কিছুটা সুস্থ হলে তার সন্তানকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করেন। নবজাতক শিশুকে না পেয়ে শিউলি লোকজন নিয়ে নাজমুলের বাড়ি গেলে জানান ক্লিনিকের খরচ মেটানোর শর্তে বাচ্চা একজনকে দত্তক দেওয়া হয়েছে। এ ঘটনায় শিউলি বেগম সাটুরিয়া থানায় অভিযোগ দিলে থানাপুলিশ অভিযোগের ভিত্তিতে বিভিন্ন এলাকায় অভিযান চালান। পরে ফুকুরহাটি ইউনিয়নের মাঝিপাড়া গ্রামের জসিম উদ্দিনের বাড়ি থেকে নবজাতক শিশুকে উদ্ধার করে।

জড়িত থাকায় ৪ জনকে গ্রেফতার করা হয়। রোববার দুপুরে আসামীদের মানিকগঞ্জ আদালতে পাঠানো হয়েছে। এ ব্যাপারে সাটুরিয়া থানার ওসি সুকুমার বিশ্বাস বলেন, নবজাতক চুরির দায়ে জড়িত ৪ জনকে গ্রেফতার করে রোববার দুপুরে মানিকগঞ্জ আদালতে পাঠানো হয়েছে। জড়িত অন্যদের গ্রেফতারে চেষ্টা অব্যাহত আছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments