রবিবার, জুন ২৩, ২০২৪
Homeসারাবাংলাঈশ্বরদী জংশন স্টেশনে ইন্টার লকিং সিষ্টেম চালু

ঈশ্বরদী জংশন স্টেশনে ইন্টার লকিং সিষ্টেম চালু

স্বপন কুমার কুন্ডু: রেলপথকে গতিশীল করার ল্েয আধুনিক সিস্টেমে ঈশ্বরদী রেল স্টেশন ইয়ার্ডে পরীামূলকভাবে কম্পিউটার বেজড ইন্টার লকিং সিষ্টেমের চালু করে হয়েছে। একইসাথে এই সিষ্টেমে ঈশ্বরদী রেল স্টেশন থেকে সকল প্রকার ট্রেন চলাচল শুরু হয়েছে। জাপানি একটি কোম্পানী এই ইন্টারলকিং সিস্টেম স্থাপন করে।

জাপানের মাদার কোম্পানী কেএসএন সারা পৃথিবীতে ৬০৯ টি স্টেশনে কম্পিউটার বেজড ইন্টার লকিং সিষ্টেম চালু করেছে। এরমধ্যে বাংলাদেশেও তারা নাটোর জেলার মাঝগ্রাম স্টেশন ও গাজীপুর জেলার হাইটেক পার্ক স্টেশনে এই সিষ্টেম চালুর পর এবারে ঈশ্বরদী রেল স্টেশন ইয়ার্ডে ৬০৯ তম কম্পিউটার বেজড ইন্টার লকিং সিষ্টেম সিবিআই চালু করল।

পশ্চিমাঞ্চল রেলের মহা-ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার সোমবার ইত্তেফাককে জানান, প্রায় দু’বছর আগে থেকে ঈশ্বরদী রেল স্টেশন ইয়ার্ডে এই সিস্টেমের কাজ শুরু করা হয়। সম্প্রতি বাংলাদেশ রেলের মহাপরিদর্শক (জিআইবিআর) দপ্তর থেকে ঈশ্বরদী রেল স্টেশন ইয়ার্ড দিয়ে দু’মাসের জন্য পরীামূলক ট্রেন চলাচল শুরু করার অনুমতি প্রদান করেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments