মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলামুক্তিযোদ্ধার সন্তান দাবি করা সেই বিল্লালের নামে থানায় অভিযোগ দায়ের

মুক্তিযোদ্ধার সন্তান দাবি করা সেই বিল্লালের নামে থানায় অভিযোগ দায়ের

বাংলাদেশ প্রতিবেদক: যশোর জেলার ঝিকরগাছা উপজেলার পানিসারা ইউনিয়নের কুলিয়া গ্রামে নিজ পিতার নাম জালিয়াতি করে নিজেকে মুক্তিযোদ্ধার সন্তান দাবি করে লোকজনের সাথে প্রতারণা কারী বিল্লাল হোসেনের নামে থানায় অভিযোগ দায়ের হয়েছে। অভিযোগ কারী পানিসারা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের আব্দুল আলিম।

লিখিত অভিযোগ আব্দুল আলিম উল্লেখ করেন ২০২১ সালের শেষের দিকে বিল্লাল হোসেন নিজেকে মুক্তিযোদ্ধার সন্তান সংসদ নাম করে টিউবওয়েল দেওয়ার নাম করে তিনটি টিউবওয়েল বাবদ আমার কাছ থেকে ৭৫০০ টাকা গ্রহণ করে। কিন্তু এক বছর পার হয়ে গেলেও টাকা কিংবা টিউবওয়েল কোনটা দিচ্ছে না, পরে খোঁজ নিয়ে জানতে পারি সে এরকম আরও ২৫০ লোকের কাছ থেকে টাকা নিয়েছে।

অভিযোগ গ্রহণ কারী ঝিকরগাছা থানার এস আই নিঃ সুব্রত কুমার কুন্ড বলেন এ বিষয়ে অফসার ইনচার্জ বরাবর একটি লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত চলমান আছে।

শফিক মেজবাহ নামে এক প্রবাসী বলেন টিউবওয়েল দেওয়ার কথা বলে আমার কাছ থেকে ৩০০ টাকা নিয়েছে, এখন আমার নাম্বার ব্লক করে রেখেছে।

ঝিকরগাছা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বলেন যুদ্ধের এই ৫০ বছর পার হয়ে গেলেও কোন দিন শুনিনি কুলিয়া গ্রামে কোন মুক্তিযোদ্ধা আছে আর এখন শুনছি তার বাবা নাকি মুক্তিযোদ্ধা ছিলো।

আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন উপন্যাসিক, ইতিহাস গবেষক, বীর মুক্তিযোদ্ধা হোসেনউদ্দীন বলেন কুলিয়া গ্রামে মশিয়ার কিংবা মোরশেদ নামে কোন মুক্তিযোদ্ধার ক থা শুনিনি বা ইতিহাসেও পাইনি। ওরা হয়তো অন্য কোন মশিয়ারের ঠিকানা পরিবর্তন করে ঝিকরগাছায় দেখায়ছে।

১৯৭১ সালের মুক্তিযোদ্ধা কালীম ফিল্ড কমান্ডার, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচিত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার বলেন কুলিয়া গ্রামে কোন মুক্তিযোদ্ধা নাই, ঐ গৃরামে ১৫ জন রাজাকার ছিলো যার মধ্যে একজন কে পিটিয়ে মেরে ফেলা হয়েছিলো।

গত কয়েক দিন পত্রিকায় খবর প্রকাশের পর কথিত মুক্তিযোদ্ধার সন্তান দাবি করা গ্রাম্য হাতুড়ি ডাক্তার বিল্লাল হোসেন নিজের পিতার নাম আট তার মায়ের স্বামীর নাম পরিবর্তনের জন্য বিভিন্ন দপ্তরে দৌড় ঝাপ করছে। ইতিমধ্যে সে স্থানীয় একটি প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন তার পিতার নাম মশিয়ার কোথাও লেখা নেই, ভুল করে মোরশেদ আলী হয়ে গেছে।

এদিকে প্রতারণার শিকার ভুক্তোভোগী এবং সচেতন নাগরিক তাকে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments