বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলারংপুরে শহিদ বুদ্ধিজীবী দিবস পালন

রংপুরে শহিদ বুদ্ধিজীবী দিবস পালন

জয়নাল আবেদীন: রংপুরে নানা অনুষ্ঠানে পালিত হয়েছে শহিদ বুদ্ধিজীবী দিবস। বুধবার সকালে বিভাগীয় প্রশাসন এবং জেলা প্রশাসনের আয়োজনে টাউন হল চত্বরে বন্ধ ভূমিতে শহিদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

এসময় শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় কমিশনার মো: সাবিরুল ইসলাম ,জেলা প্রশাসন এবং মুক্তিযোদ্ধা সংসদ এবং রংপুর জেলা ইউনিট কমান্ডর পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন রংপুর জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন । এছাড়াও শ্রদ্ধা জানান রংপুর রেঞ্জ ডিআইজি, মোহাঃ আবদুল আলীম মাহমুদ বিপিএম, পুলিশ কমিশনার নুরেআলম মিনা, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিয়োদ্ধা মোসাদ্দেক হোসেন বাবলু সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ।

সকালে রংপুর নগরীর দমদমা বধ্যভূমিতে শোক র‌্যালি ও বীর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ, উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা ও ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ। পরে পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, বিভাগ, দপ্তর ও আবাসিক হলগুলোর পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারী ইউনিয়ন, বেরোবি শাখা ছাত্রলীগসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এছাড়া শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ভোরে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন করা হয়। সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করা হয় । অন্যদিকে কেন্দ্রীয় মসজিদে বাদ জোহর সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments