বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাতাহিরপুরে জয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়নে অভিভাবক সমাবেশ

তাহিরপুরে জয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়নে অভিভাবক সমাবেশ

আহম্মদ কবির: বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপস্থিতি, বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়ন ও অভিভাবকদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে,সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার,টাঙ্গুয়ার হাওর সংলগ্ন জয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ(১৫,ডিসেম্বর)বৃহস্পতিবার সকাল ১০টায়,জয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে,বিদ্যায় প্রাঙ্গণে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত সমাবেশে বিদ্যালয়ের অভিভাবক কমিটির সভাপতি মজিবুর রহমান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাদিউজ্জান,অভিভাবক আল আমিন,অভিভাবক লায়েছ মিয়া,অভিভাবক শামছুননুর মিয়া,নাজিমুদ্দিন মিয়া,জুলহাস মিয়া প্রমুখ।

সভায় বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাদিউজ্জান বলেন,একজন শিক্ষার্থীর প্রথম স্কুল এবং প্রথম শিক্ষক হচ্ছে মা বাবা।সকল মা বাবাই তার সন্তানের ভাল চায় এবং সন্তানের ওপর মা-বাবার প্রভাব অপরিসীম। তাই একজন শিক্ষার্থীর শিক্ষার মানোন্নয়নে মা-বাবার তথা অভিভাবকদের ভূমিকা অপরিসীম। উনি বলেন শিক্ষাপ্রতিষ্ঠানের ভালো ফলাফলের জন্য এককভাবে শিক্ষক যথেষ্ট নয়।এখানে অভিভাবকদের ভূমিকাও একটি মুখ্য বিষয়।অভিভাবক এবং শিক্ষক উভয়ের প্রচেষ্টায় একটি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে ভূমিকা রাখতে পারে।অভিভাবকদের ক্ষেত্রে সন্তানদের সঠিকভাবে সাহায্য করার বিষয়ে যথাযথ জ্ঞান থাকে না।তাই স্কুলপড়ুয়া শিক্ষার্থীদের মেধা ও প্রতিভা বিকাশে স্কুলের যেমন দায়িত্ব রয়েছে তেমনি অভিভাবকদের নিবিড় তত্ত্বাবধানে শিক্ষার্থীদের মেধা বিকাশিত হতে পারে।তাই অভিভাবকদের নিজ সন্তানদের প্রতিভা অন্বেষণে নিবিড় পর্যবেক্ষণ ও সুযোগ সৃষ্ট করা অতীব প্রয়োজন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments