বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলা'সব ব্যবসায়ীর জন্য রংপুর চেম্বারের দরজা খোলা, যে কোন সমস্যা সমাধানে পাশে...

‘সব ব্যবসায়ীর জন্য রংপুর চেম্বারের দরজা খোলা, যে কোন সমস্যা সমাধানে পাশে থাকবে’

জয়নাল আবেদীন: রংপুর চেম্বার ভবনের অডিটরিয়ামে রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি ২০২২ সালের বার্ষিক সাধারণ সভা গতকাল শনিবার অনুষ্ঠিত হয়েছে। বার্ষিক সাধারণ সভায় রংপুর চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু বলেন, রংপুর চেম্বারের দরজা সব ব্যবসায়ীর জন্য খোলা। তাদের যে কোন সমস্যা সমাধানে পাশে থাকবে রংপুর চেম্বার।

খাতভিত্তিক বিভিন্ন সমস্যা চিহ্নিতকরণ ও দ্রুত সমাধানে কাজ করবে রংপুর চেম্বারের ২০টি স্ট্যান্ডিং কমিটি। ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে নানামুখী উদ্যোগের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে রংপুর চেম্বার। এছাড়া তিনি রংপুর বিভাগের উন্নয়ন, ব্যাংকিং খাত,তরুণ উদ্যোক্তা সৃষ্টি এবং সার্কভূক্ত দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধির লক্ষ্যে নতুন বছরে ওয়ার্কশপ/সেমিনার আয়োজনের মাধ্যমে রংপুর বিভাগের অর্থনৈতিক উন্নয়নের গতিকে ত্বরান্বিত করার দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।তিনি বলেন, বিদ্যমান পরিচালনা পর্ষদের মেয়াদকালে ব্যবসা-বাণিজ্য ও শিল্পায়ন কার্যক্রম নির্বিঘেœ পরিচালনার লক্ষ্যে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী, জেলা প্রশাসন, বিভাগীয় প্রশাসন, আমদানি-রপ্তানি, ব্যাংকিং, ভ্যাট-ট্যাক্স ইত্যাদি সংক্রান্ত বিষয় নিয়ে বিভিন্ন সময়ে সভা/সেমিনারের আয়োজন করা হয়। এসব সভায় ব্যবসায়ী ও শিল্পপতিদের বিভিন্ন সমস্যা আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে উপস্থাপন করেছি এবং ইতিমধ্যে অনেকগুলো সমস্যার সমাধান করেছি।

এছাড়া তিনি দ্বি-পাক্ষিক ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে বিভিন্ন দেশের রাষ্ট্রদূতের সাথে মত বিনিময় সভার পাশাপাশি বাংলাদেশী পণ্যের রপ্তানি ও বিনিয়োগ আকর্ষণে লক্ষ্যে ইতিমধ্যে রংপুর চেম্বারের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।বার্ষিক সাধারণ সভার বিভিন্ন পর্বের আলোচনায় অংশ গ্রহণ করেন রংপুর চেম্বারের সাবেক সভাপতি ও এফবিসিসিআই এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোস্তফা আজাদ চৌধুরী বাবু,রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ মোছাদ্দেক হোসেন বাবলু, চেম্বারের সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ জাহাঙ্গীর, চেম্বারের সাধারণ সদস্য শামীম তালুকদার, নাফিছা সুলতানা, স্বপ্না রানী সেন, মোঃ তানবীর হোসেন আশরাফী, রাশেদ রানা রাসু, প্রত্যেকেই রংপুর চেম্বারের কর্মকান্ডকে আরো বেশি গতিশীল ও ত্বরান্বিত করতে বিভিন্ন দিক- নির্দেশনামূলক পরামর্শ ও প্রস্তাব রাখেন।বার্ষিক সাধারণ সভায় উপস্থিত ছিলেন চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোঃ আজিজুল ইসলাম মিন্টু, ভাইস প্রেসিডেন্ট মনজুর আহমেদ আজাদ সহ সকল পরিচালকবন্দ ।

এদিকে রংপুর চেম্বার প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় আলোচ্যসূচি মোতাবেক বিগত ২০২০ এবং ২০২১ সালের বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী ও প্রেসিডেন্ট কর্তৃক বার্ষিক প্রতিবেদন পেশ ছাড়াও গত ২০২১ সালের ১জুলাই থেকে ২০২২সালের ৩০জুন পর্যন্ত ১২ মাসের নিরীক্ষিত বার্ষিক অডিট রিপোর্ট ও স্টেটমেন্ট অব একাউন্টস, অডিটর নিয়োগ, এবং ২০২২ সালের সংশোধিত ও ২০২৩-২০২৪ সালের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করা হয়। এরপর উপস্থিত সদস্যগণ সর্বসম্মতিক্রমে তা অনুমোদন করা হয় ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments