শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাকালিহাতীতে ঘর ভেঙ্গে জমি দখলের অভিযোগ, হামলায় আহত ২

কালিহাতীতে ঘর ভেঙ্গে জমি দখলের অভিযোগ, হামলায় আহত ২

আবুল কালাম আজাদ: টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বীরবাসিন্দা ইউনিয়নের শিমুলটি গ্রামে জোড়পূর্বক ঘর ভেঙ্গে জমি দখলের অভিযোগ ওঠেছে স্থানীয় ছোয়াাদ আলীদের(৭৫) বিরুদ্ধে। এ ঘটনায় বাঁধা দিতে গেলে একই গ্রামের জোয়াদ আলীদের (৭২) ওপর হামলা চালিয়ে ২ জন কে আহত করেছেন বলে অভিযোগ উঠেছে।

রোববার (১৮ ডিসেম্বর) বিকেলে উপজেলার বীরবাসিন্দা ইউনিয়নের শিমুলটি মধ্য পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। পরে ওইদিন রাতেই জোয়াদ আলী বাদী হয়ে ছোয়াদ আলীদের বিরুদ্ধে কালিহাতী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। জোয়াদ আলীর ছেলে সবুর আলী অভিযোগ করে বলেন, আমাদের বাড়িতে বাবার ২ শতাংশ ভুমি চাচা ছোয়াদ আলী দাবি করে দীর্ঘদিন ধরে জোড়পূর্বক দখল করার পাঁয়তারা করে আসছে। ইতিপূর্বে বাউন্ডারীর টিনের বেড়া ভেঙ্গে ও দুইটি কাঁঠাল গাছ কেটে নিয়ে যায়। এ নিয়ে আমার বাবা প্রতিবাদ করলে নানা ধরনের হুমকি ধামকি সহ মারপিট করতে আসে। এ নিয়ে আদালতে মামলাও চলমান। সেখান থেকে তদন্ত আসার আগেই রোববার (১৮ ডিসেম্বর) বিকেলে পূণরায় চাচা ছোয়াদ আলী, তার বড় ছেলে হাবিব, ছোট ছেলে হান্নান, তার স্ত্রী হাওয়া বেগম সহ তার দুই ছেলের বউ ঐ দুই শতাংশ জায়গার পাশে আরও এক শতাংশ ভুমি অবস্থিত ।আমাদের একটি টিনের ঘর জোড়পূর্বক ভেঙ্গে নিয়ে টিন ও সিমেন্টের খুঁটিগুলো বাঁশ ঝাড় ফেলে দেয়। এঘটনায় বাবা জোয়াদ আলী প্রতিবাদ তথা বাঁধা দিতে গেলে তাঁরা বাঁশের লাঠিসোঁটা নিয়ে আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। আমার বাবা ও আমার ভাগিনা রাসেল কে আহত করে। এর মধ্যে আমার বাবা কালিহাতী স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে আসলেও ভাগিনা রাসেলের মাথায় আঘাত করার কারণে তার অবস্থা গুরুত্বর। বর্তমানে তিনি কালিহাতী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। পরে এঘটনায় রাতেই জোয়াদ আলী বাদী হয়ে কালিহাতী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন এবং পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করে গেছেন।

এবিষযয়ে অভিযুক্ত ছোয়াদ আলী ঘর ভাঙ্গার সত্যতা স্বীকার করে বলেন, আমার দলিলের ভুমিতে জোড়পূর্বক ঘর তুলে দখল করে আছেন।

এ বিষয়ে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা কালিহাতী থানার এসআই ইমাম জানান, অভিযোগ পেয়েছি। অভিযোগ পাওয়ার পর সরেজমিন পরিদর্শন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবরর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments