রবিবার, জুন ১৬, ২০২৪
Homeসারাবাংলাপর্যটক নিয়ে বিশ্বের দীর্ঘতম রিভার ক্রুজ সোনারগাঁওয়ে

পর্যটক নিয়ে বিশ্বের দীর্ঘতম রিভার ক্রুজ সোনারগাঁওয়ে

গিয়াস কামাল: সুইজারল্যান্ড ও জার্মানির ২৮ জন পর্যটক নিয়ে ভারতের মালিকানাধীন বিশ্বের দীর্ঘতম রিভার ক্রুজ এমভি ‘গঙ্গা বিলাস’ প্রমোদতরীটি নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের এসেছিল। গত ১০ ফেব্রুয়ারী মধ্যরাতে নৌযানটি সোনারগাঁওয়ের মেঘনা নদী সংলগ্ন বৈদ্যের বাজার ঘাটে নোঙর করে এবং পর্যটকরা সোনারগাঁও লোকশিল্প জাদুঘর ও পানাম সিটি সহ একাধিক স্থান পরিদর্শন করেন।

সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজওয়ান উল ইসলাম বলেন, প্রমোদতরী ও পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল বিআইডব্লিউটিএ’র সহযোগিতায় এবং নৌ পুলিশ, থানা পুলিশ, কোস্ট গার্ড সার্বিকভাবে নিরাপত্তা দেওয়া হয়েছে।

পর্যটক ও তাদের গাইড জানায়, আমরা নারায়ণগঞ্জে আসার পর থেকেই ব্যাপক আতিথেয়তা পেয়েছি। ক্রুজ পৌছানোর পরেই আমাদের ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয়। আমরা ঢাকার বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করেছি। আমরা সোনারগাঁওয়ের পানাম নগর, জাদুঘর পরিদর্শন করে টাঙ্গাইল ও রংপুর হয়ে ভারতের আসামের উদ্দেশ্যে রওনা হবো।

গঙ্গা বিলাসের চেয়ারম্যান রাজ সিং বলেন, বরিশাল পরিদর্শন শেষে সোনারগাঁও এসেছি। আমাদের আসার পথে কোন সমস্যা হয়নি। নিরাপত্তা ব্যবস্থাও বেশ ভালো। ৩ ফেব্রুয়ারি জাহাজটি বাংলাদেশের জলসীমায় প্রবেশ করেছে। ৫১ দিনের এই ভ্রমণে বাংলাদেশে জাহাজটি ১৬ দিন অবস্থান করবে। ভারত ও বাংলাদেশের মধ্য দিয়ে ৩,২০০ কিলোমিটার ভ্রমণ করবে এই রিভার ক্রুজ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments