শনিবার, মে ৪, ২০২৪
Homeসারাবাংলাকলাপাড়ায় নামেই চলছে প্রাথমিক বিদ্যালয়, শিক্ষার্থীদের পাঠদানের পরিবর্তে চলছে পোকার চাষ

কলাপাড়ায় নামেই চলছে প্রাথমিক বিদ্যালয়, শিক্ষার্থীদের পাঠদানের পরিবর্তে চলছে পোকার চাষ

মিজানুর রহমান বুলেট: পটুয়াখালীর কলাপাড়ায় একটি বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের পাঠদানের পরিবর্ততে চলছে ব্লাক ফ্লাই সোলজার (উরন্ত কালো সৈনিক) নামের এক ধরনের পোকা চাষ। পোকার ভয়ে ও দুর্গন্ধে বিদ্যালয়ে আসা বন্ধ করে দিয়েছেন শিক্ষার্থীরা। তাই দীর্ঘ ৩ মাস ধরে নামেই চলছে বিদ্যালয়টি।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার চাকামাইয়া ইউনিয়নের শান্তিপুর গ্রামে ২০১১ সালে প্রতিষ্ঠা করা হয় কুমরাখালী বেসরকারী প্রাথমিক বিদ্যালয় নামের একটি স্কুল। বেশ কয়েক বছর ধরে ভালই চলছিলো বিদ্যালয়টি। কিন্তু গত বছরের ডিসেম্বর মাস থেকে বিদ্যালয়ের জমিদাতা হারুন পাহলনের শ্যালক হুমায়ুন পোকা চাষ শুরুর পর বন্ধ হয়ে যায় সকল কার্যক্রম। মাছের খাবারের জন্য এসব পোকা চাষ করছেন তিনি। সরেজমিনে গিয়ে কোন ছাত্র/ছাত্রী ও ৪ জন শিক্ষকের কাউকে পাওয়া যায়নি। প্রধান শিক্ষককে বারবার ফোন দিয়েও ফোনে পাওয়া যায়নি। স্কুল কমিটির সভাপতি মো: মিলন তালুকদার জানান, আমি এই স্কুলের জন্য অনেক অর্থ ব্যয় করেছি,তবে জমিদাতারা এ রকমের কাজ করছে আপনার মাধ্যমে জানলাম, আমি এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্তা নিব। উপজেলা শিক্ষা কর্মকর্তা অচ্যুতানন্দ দাস জানান, বিদ্যালয়ে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার চেষ্টা চলছে।

 

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments