মঙ্গলবার, ফেব্রুয়ারি ২০, ২০২৪
Homeসারাবাংলারামেকে আরও এক তরুণীর নিপাহ ভাইরাস শনাক্ত

রামেকে আরও এক তরুণীর নিপাহ ভাইরাস শনাক্ত

মাসুদ রানা রাব্বানী: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) চিকিৎসাধীন এক রোগীর নিপাহ ভাইরাস শনাক্ত হয়েছে। বর্তমানে তিনি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন। বুধবার (১ মার্চ) সকালে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) থেকে আসা প্রতিবেদনে এ তথ্য জানা যায়। নিপাহ ভাইরাসে আক্রান্ত ওই তরুণীর বাড়ি নওগাঁর মান্দা থানায়।

রামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এফ এম শামীম বলেন, একমাসের কিছু আগে তারা সবাই মিলে খেজুরের কাচা রস খেয়েছিলেন। অল্প দিনের মধ্যে ওই তরুণীর শ্বশুর জ্বরে আক্রান্ত হন। ফেব্রুয়ারি মাসের শেষের দিকে তরুণীর শ্বশুর মার যান। গত কয়েকদিন আগে মেয়েটিও জ্বরে আক্রান্ত হন। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আনলে আইসিইউতে পাঠানো হয়। তার শাশুড়িও তিনদিনের মাথায় জ্বরে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোলজিতে ভর্তি আছেন।

পরিচালক আরও বলেন, আমাদের সন্দেহ হওয়ায় আইইডিসিআর টিমকে নমুনা পাঠাই। একইসঙ্গে চিকিৎসা শুরু করে দেই। সকালে আইইডিসিআর থেকে তার নিপাহ ভাইরাস শনাক্তের রিপোর্ট আসে। এরপরই আমরা তাকে নিপাহ আইসিইউতে হস্তান্তর করি। পাশাপাশি তার শাশুড়িকেও নিপাহ ওয়ার্ডে পাঠানো হয়েছে। তার শুশুড়িরও পরীক্ষার জন্য ঢাকায় নমুনা পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ ইউনিট প্রধান ডা. আবু হেনা মোস্তফা বলেন, নিপাহ ভাইরাসে আক্রান্ত ও রোগী আইসিইউতে ভেন্টিলেটরে আছেন। বর্তমানে তার অবস্থা কী হয় বলা যাচ্ছে না। এর আগে ২৩ জানুয়ারি সোয়াদ (৭) নামে এক শিশু নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যায়। চলতি বছরের রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments