শুক্রবার, মে ২৪, ২০২৪
Homeসারাবাংলাগাজীপুর সদর উপজেলায় ৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচনী প্রচারণা শেষ হচ্ছে আজ

গাজীপুর সদর উপজেলায় ৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচনী প্রচারণা শেষ হচ্ছে আজ

সুমন গাজী: গাজীপুর সদর উপজেলার ভাওয়ালগড়, পিরুজালী, মির্জাপুর তিনটি ইউনিয়নের নির্বাচনে চলছে শেষ মুহূর্তের প্রচার প্রচারণা। শেষ মুহূর্তে ভোটারদের মন জয় করতে পাড়া-মহল্লায় চষে বেড়াচ্ছেন প্রার্থীরা।
মধ্যরাতে শেষ হবে নির্বাচনী প্রচার-প্রচারণা।

বৃহস্পতিবার (১৬ মার্চ ) সদর উপজেলার ভাওয়ালগড়, পিরোজালী, মির্জাপুর, ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হবে। শেষ মুহূর্তের প্রচারণা শেষে ভোটের হিসাব-নিকাশ কষছেন প্রার্থীরা।
প্রচার-প্রচারণার শেষ দিনে পাড়া-মহল্লা, অলিগলি মুখরিত মাইকিংয়ে। বিভিন্ন জায়গা ছেয়ে গেছে পোস্টার আর লিফলেটে। প্রার্থীরা চালিয়ে যাচ্ছেন শেষ মুহূর্তের গণসংযোগ ও প্রচারণা। সেই সঙ্গে পাড়া-মহল্লায় ভোটারদের মধ্যে বিরাজ করছে নির্বাচনী উৎসবের আমেজ। তাদের প্রত্যাশা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে যোগ্য প্রার্থী নির্বাচিত করবেন।

এদিকে প্রার্থী ও ভোটারদের পাশাপাশি নির্বাচন কমিশনও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন। জয়দেবপুর থানা পুলিশ নির্বাচন প্রচারণাকালে বড় ধরনের কোন বিশৃঙ্খলার অভিযোগ না পেলেও ছোটখাটো অভিযোগের বিষয় মাথায় রেখেই এলাকায় বাড়িয়েছেন নিরাপত্তা।

উপজেলা নির্বাচন কমিশন সূত্র জানায়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভাওয়ালগড়, ৫২ হাজার ২০০ জন, পিরুজালী ১৬ হাজার ৪৮৫ জন, মির্জাপুর ২৮ হাজার ৬৬৫ জন ভোটার বিরতিহীনভাবে তাদের ভোট প্রয়োগ করবে। এবং নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে প্রস্তুত নির্বাচন কমিশন।

বুধবার দুপুরের পর থেকে মাঠে নামবে বিজিবি।
এবার সদর উপজেলার তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী ১৩ জন, সংরক্ষিত মহিলা প্রার্থী ৩৫ জন, সাধারণ ওয়ার্ড সদস্য ১০১ জন। এসব পদে মোট ১৪৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদিগে স্বতন্ত্র প্রার্থীদের অভিযোগ মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে, নৌকা প্রতীকের প্রার্থীরা জোরপূর্বক হুমকি ধামকি দেওয়ায় তারা চরম আতঙ্কের মধ্যে রয়েছে।

এ বিষয় জয়দেবপুর থানার অফিসার ইনচার্জ মাহতাব উদ্দিন জানান কোন মিথ্যা মামলা নেওয়া হচ্ছে না। একটি বিষয়ে অভিযোগ হয়েছে সেই অভিযোগের প্রেক্ষিতে দুজনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

গাজীপুর প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে কোন প্রার্থী ভোট কারচুপি বা কোন ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করলে তাদের কোন ছাড় দেয়া হবে না। এজন্য ৩ টি ইউনিয়নে বাড়তি ম্যাজিষ্ট্রেট নিয়োগ দেয়া হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments