শুক্রবার, মে ২৪, ২০২৪
Homeসারাবাংলাসিগন্যাল অম্যান্য করে রেলগেটের ব্যারিয়ার ভেঙ্গে পার হওয়ার চেষ্টা !

সিগন্যাল অম্যান্য করে রেলগেটের ব্যারিয়ার ভেঙ্গে পার হওয়ার চেষ্টা !

স্বপন কুমার কুন্ডু: গুরুত্বপূর্ণ ঈশ্বরদী রেলগেটে ট্রেন আসার সংকেত পেয়ে রেলগেটের ব্যারিয়ার নামাচ্ছিলেন দায়িত্বরত গেটকিপার। কিন্তু সিগন্যাল অম্যান্য করে একটি কাভার্ডভ্যান সেই ব্যারিয়ার পার হওয়ার চেষ্টা করলে রেলগেটের ব্যারিয়ার ভেঙ্গে বিদ্ধস্থ হয়। বুধবার (১৫ মার্চ) দুপুরের দিকে পাবনার ঈশ্বরদী রেলগেটে এ ঘটনা ঘটে। এতে রেলগেট অরতি হয়ে পড়ে। প্রায় দুই ঘন্টা পর সাময়িকভাবে চলাচলের ব্যবস্থা করা হয়েছে।

ব্যারিয়ার বিদ্ধস্থের ঘটনায় রেলগেটের দুইপাশে এসময় যানবাহন আটকা পড়ে প্রায় দুই কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। ট্রাফিক পুলিশ ও গেটকিপারের সহযোগিতায় রেলগেট অরতি অবস্থায় রূপসা ও মহানন্দা ট্রেন রেলগেট অতিক্রম করে।

গেটকিপার শামীম হোসেন জানান, মহানন্দা ট্রেন ঈশ্বরদী স্টেশন থেকে খুলনা অভিমুখে যাবে এমন নির্দেশনা পেয়ে ব্যারিয়ার নামানোর সময় একটি কাভার্ডভ্যান রেলগেট পার হওয়ার চেষ্টা করে। এসময় দায়িত্বরত ট্রাফিক পুলিশ ও আমি বারবার ইশারা করে তাকে থামার নির্দেশনা দিলেও মানেনি। রেলগেট পার হওয়ার চেষ্টা করলে সজোরে আঘাত লেগে ব্যারিয়ার ভেঙে বিদ্ধস্থ হয়।

দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্য আমিনুল ইসলাম বলেন, কাভার্ডভ্যানচালক আমাদের নির্দেশনা অমান্য করে রেলগেট পার হওয়ার সময় ব্যারিয়ার ভেঙে গেছে। কাভার্ডভ্যানটি আটক করা হয়েছে।

ট্রাফিকের পরিদর্শক নজরুল ইসলাম বলেন, কাভার্ডভ্যান থানায় আটক আছে। সরকারি সম্পদ তির অভিযোগে চালকের বিরুদ্ধে মামলা করা হবে।
পাকশী বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী (ডিএন-২) বীরবল মন্ডল জানান, ভেঙ্গে যাওয়া ব্যারিয়ার সাময়িকভাবে মেরামত করে কার সাময়িকভাবে চলাচলের ব্যবস্থা করা হয়েছে। সিগন্যালিং সিষ্টেমের মূল ব্যারিয়ার মেরামত করতে ২-৩ দিন সময় লাগবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments