শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাআন্তঃজেলা ডাকাত চক্রের দলনেতাসহ আটক ৬

আন্তঃজেলা ডাকাত চক্রের দলনেতাসহ আটক ৬

ফেরদৌস সিহানুক শান্ত: রাজশাহী বিভাগের চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, নাটোর, নওগাঁ, সিরাজগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় দুর্ধর্ষ ডাকাতির সাথে জড়িত চক্রের দলনেতাসহ ০৬ ডাকাতকে আটক করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের গোয়েন্দা শাখা-ডিবি পুলিশ। এসময় ডাকাতির কাজে ব্যবহার করা পিকআপ, বিভিন্ন দেশীয় অস্ত্র, নগদ অর্থ, মোটরসাইকেল ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার করেছে ডিবি পুলিশ৷

রবিবার (১৯ মার্চ) দিবাগত গভীর রাতে নাচোল থেকে ডাকাতির প্রস্তুতিকালে একজনকে আটক করা হয়। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে দেয়া তথ্যের ভিত্তিতে রাজশাহীর কোর্ট স্টেশন এলাকা থেকে আরও ৫ জন ডাকাত সদস্যকে আটক করে ডিবি পুলিশ। মঙ্গলবার (২১ মার্চ) মধ্যরাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন, পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব।

আটককৃত ডাকাত চক্রের সদস্যরা হলেন- দলনেতা নওগাঁর মান্দা উপজেলার শালদহ গ্রামের তানজেব আলীর ছেলে মো. উজ্জ্বল হোসেন (৩৮), গাড়ি চালক রাজশাহীর বাগমারা উপজেলার বীরকয়া গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে মো. রবিউল ইসলাম ওরফে রিপন (১৯), দলনেতা চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার পীরপুর-শাহানাপাড়া গ্রামের সাদের আলীর ছেলে মো. ইমরান আলী (৪২), সহযোগী রাজশাহীর বাগমারা উপজেলার শুভডাঙ্গা গ্রামের মৃত লোকমানের ছেলে রাজ্জাক (৪০), ক্রেতা ও কসাই রাজশাহীর রাজপাড়া উপজেলার ভাটাপাড়া এলাকার মৃত আমিরুল ইসলামের মো. নাসির হোসেন (৩০), একই এলাকার মো. ফজলু কসাইয়ের ছেলে মো. টনি শেখ (২১)।

প্রেস বিজ্ঞপ্তিতে পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার (১৯ মার্চ) দিবাগত গভীর রাতে একদল আন্তঃজেলা ডাকাত চক্র ডাকাতি করার জন্য পিকআপ যোগে দেশীয় অস্ত্রশস্ত্র ও বিস্ফোরক দ্রব্যসহ তানোর উপজেলার মুন্ডমালা এলাকা হতে নাচোল উপজেলার দিকে আসছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। ডিবি পুলিশ ও নাচোল থানা পুলিশ রাত আড়াইটার দিকে নাচোল উপজেলার পচাকান্দর এলাকায় মহাসড়কে একটি পিকআপ, দেশীয় অস্ত্রশস্ত্র ও বিস্ফোরক দ্রব্যসহ গাড়িচালক রাজশাহীর বাগমারা উপজেলার বীরকয়া গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে মো. রবিউল ইসলাম ওরফে রিপনকে আটক করে।

পুলিশ আরও জানায়, ডাকাত দলের সদস্য ও গাড়িচালক প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তার সহযোগী অন্যান্য ডাকাত সদস্যরা ডাকাতি করতে নাচোল উপজেলার বিভিন্ন এলাকায় ঢুকেছে। পরে তার দেয়া তথ্যমতে ডাকাতি করা বিভিন্ন মালামাল ও নগদ ৬৪ হাজার ২১০ টাকাসহ রাজশাহীর কোর্ট স্টেশন এলাকা থেকে বাকি ৫ জনকে আটক করা হয়।

পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব জানান, আটককৃত ডাকাত সদস্যরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, তারা নওগাঁ, রাজশাহী, সিরাজগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় একাধিক ডাকাতির ঘটনা সংঘটিত করেছে । ডাকাতরা রাজশাহী কোর্ট স্টেশন এলাকার বিভিন্ন বাসায় ভাড়াটিয়া হিসাবে অবস্থান করে প্রতিদিন রাতে রাজশাহী, নওগাঁ, সিরাজগঞ্জ চাঁপাইনবাবগঞ্জসহ রাজশাহী বিভাগের অন্যান্য জেলার বিভিন্ন এলাকায় দেশীয় অস্ত্রশস্ত্র ও বিস্ফোরক দ্রব্যসহ নিজদের পিকআপযোগে ডাকাতি করতো। ডাকাতি করা মালামাল সহযোগীদের মাধ্যমে রাজশাহী শহরের বিভিন্ন এলাকায় ক্রয়-বিক্রয় করতো।

ডাকাত দলের বাকি সদস্যদের আটক করতে অভিযান অব্যাহত রয়েছে এবং তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান, পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব৷

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments