বুধবার, মে ৮, ২০২৪
Homeসারাবাংলাজয়পুরহাট জেলাকে ভূমিহীণ ও গৃহহীনমুক্ত ঘোষনা

জয়পুরহাট জেলাকে ভূমিহীণ ও গৃহহীনমুক্ত ঘোষনা

বাংলাদেশ প্রতিবেদক: মুজিববর্ষের উপহার হিসেবে জয়পুরহাট জেলাকে বুধবার আনুষ্ঠানিক ভাবে ভূমিহীণ ও গৃহহীণমুক্ত ঘোষনা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাডঃ সামছুল আলম দুদু, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ মহিউদ্দিন জাহাঙ্গীর, ইউএনও আরাফাত হোসেন স্থানিয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে আনুষ্ঠানিকভাবে ১৩৯ টি পরিবারের মাঝে ঘরের চাবী ও অন্যান্য কাগজপত্র হস্তান্তর করেন।

মুজিববর্ষ উপলক্ষে ৪র্থ পর্যায়ে নির্মাণকৃত ঘরের মধ্যে রয়েছে জয়পুরহাট সদরে ৪৯টি, আক্কেলপুর উপজেলায় ৩৫টি, কালাইয়ে ২৫টি ও ক্ষেতলাল উপজেলায় ৩০টি। বুধবার ১৩৯টি ভূমিহীণ ও গৃহহীন পরিবারের মাঝে কবুলিয়ত দলিল, জমির খতিয়ান, গৃহ প্রদানের সনদসহ ঘরের চাবি হস্তান্তর করা হয়। ইতোপূর্বে জয়পুরহাট জেলার পাঁচ উপজেলায় ১ম পর্যায়ে ১৬০টি, ২য় পর্যায়ে ১৪১টি, ৩য় পর্যায়ে ৩৫৮টি এবং বরাদ্দের বাইরে গুচ্ছগ্রাম প্রকল্পে, আশ্রয়ণ প্রকল্পের ব্যারাকে, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি/প্রতিষ্ঠান, বাংলাদেশ এডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন ও বাংলাদেশ পুলিশ কর্তৃক ২৫০টি পরিবারের মাঝে ২ শতাংশ জমিসহ ঘর প্রদান সম্পন্ন করা হয়।

বুধবার জয়পুরহাট সদর উপজেলা, আক্কেলপুর, কালাই ও ক্ষেতলাল উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে আনুষ্ঠানিকভাবে ১৩৯টি ভূমিহীণ ও গৃহহীন পরিবারের মাঝে কবুলিয়ত দলিল, জমির খতিয়ান, গৃহ প্রদানের সনদসহ ঘরের চাবি হস্তান্তর করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments