মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪
Homeসারাবাংলারংপুরে নানা আয়োজনে পালিত হয়েছে ২৫ মার্চ গণহত্যা দিবস

রংপুরে নানা আয়োজনে পালিত হয়েছে ২৫ মার্চ গণহত্যা দিবস

জয়নাল আবেদীন: বিভাগীয় নগরি রংপুরে নানা আয়োজনে পালিত হয়েছে ২৫ মার্চ গণহত্যা দিবস। জেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০ টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো: সাবিরুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নূরে আলম মিনা, রংপুর রেঞ্জ অতিরিক্ত ডিআইজি এ এফ আঞ্জুমান কালাম জেলা পুলিশ সুপার প্রকৌশলী মো: ফেরদৌস আলী চৌধুরী, জেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক অধ্যাপক মাজেদ আলী বাবুল, যুগ্ম আহবায়ক বিসিসিবি‘র পরিচালক এড. আনোয়ারুল ইসলাম। এসময় বক্তারা বলেন এদিন মধ্যরাতে বর্বর পাকিস্তানি হানাদার বাহিনী তাদের পূর্ব পরিকল্পিত অপারেশন সার্চ লাইটের নীলনকশা অনুযায়ী বাঙালি জাতির কণ্ঠ চিরতরে স্তব্ধ করে দেওয়ার ঘৃণ্য লক্ষ্যে সারাদেশে নিরস্ত্র বাঙালীদের ওপর অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত হয়ে ঝাঁপিয়ে পড়ে।

আলোচনা সভা শেষে স্কুলের শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি ও ছড়া পরিবেশন করে। এদিকে ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে বাদ জোহর রংপুরের বিভিন্ন মসজিদে বিশেষ মোনাজাত এবং অন্যান্য ধর্মীয় উপাসনালয়গুলোতে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয় । রংপুর সিটি করপোরেশনের আয়োজনে নগরির শাপলার মোড় সহ কয়েকটি স্থানে গণহত্যার ওপর দুর্লভ আলোকচিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয় ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments