মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
Homeসারাবাংলাশ্রীমঙ্গলে রাস্তায় জমে থাকা বাথরুমের পানির জন্য সড়ক দূর্ঘটনায় প্রাণ গেলো যুবকের

শ্রীমঙ্গলে রাস্তায় জমে থাকা বাথরুমের পানির জন্য সড়ক দূর্ঘটনায় প্রাণ গেলো যুবকের

মোঃ জালাল উদ্দিন: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে র‌্যাব ক্যাম্পের পাশে রাস্তায় জমে থাকা বাথরুমের ময়লা পানির জন্য সড়ক দূর্ঘটনায় প্রাণ গেলো যুবকের।

স্থানীয় সূত্রে জানা যায়, শ্রীমঙ্গল উপজেলার র‌্যাব ক্যাম্পের পাশে হোটেল মেরিনার সামনে আঞ্চলিক মহা সড়কে প্রাণ কোম্পানীর পন্যবাহী একটি কাভার্ড ভ্যানের ধাক্কায় সুমন রায় (৩০) নামে এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন সৌরভ পাল (২০) নামে একজন।

নিহত সুমন শ্রীমঙ্গল উপজেলার ৩নং সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সন্ধ্যানী আবাসিক এলাকার মৃত রাধাচরন রায়ের ছেলে। সে পেশায় এক রাজমিস্ত্রী। আহত সৌরভ পাল একই এলাকার বাসিন্দা।

স্থানীয় জন সাধারণ বলেন, দূর্ঘটনাকৃত কাভার্ড ভ্যানের চেয়ে সড়ক ও জনপথ বিভাগ, জনপ্রতিনিধি ও পয়নিস্কাসনের রাস্তা ছাড়া যারা বাড়ি ঘর ও ব্যবসা প্রতিষ্ঠান করেছেন তাদেরকে দোষারুপ করছেন।
শ্রীমঙ্গল থানা অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, শুক্রবার বিকেল সাড়ে তিনটার সময় শ্রীমঙ্গল শহরতলীর ঢাকা-মৌলভীবাজার আঞ্চলিক মহা সড়কে র‍্যাব ক্যাম্পের পাশে হোটেল মেরিনার সামনে প্রাণ কোম্পানীর একটি কাভার্ড ভ্যানের চাপায় বাইসাকেল আরোহী সুমন রায় মারা যায়।

দূর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠাই। এই ঘটনায় বাইসাইকেলের একজন সড়কের পাশে ছিটকে পড়ে, আরেকজন ঘটনাস্থলে কাভার্ড ভ্যানের চাকার নিচে পড়ে মারা যায়। আমরা লাশ উদ্বার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল সদর হাসপাতালে মর্গে পাঠিয়েছি।

কাভার্ড ভ্যান জব্দ করা হয়েছে। চালক পলাতক রয়েছেন। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।
তিনি বলেন, পাশের আবাসিক হোটেল মেরিনাসহ আশে পাশের কিছু বাসা-বাড়ি ও প্রতিষ্টানের বাথরুমের ময়লা পানি রাস্তায় ছাড়া হয়। ফলে সব সময় রাস্তার একপাশ ময়লা পানিতে তলিয়ে থাকে। এতে যানবাহন গুলো রাস্তার অপর পাশ ঘেষে চলাচল করে। শুক্রবার একইভাবে চলাচল করতে গিয়ে এ দূর্ঘটনা ঘটে।

এ ব্যাপারে শ্রীমঙ্গল সাদী মহলের মালিক ছায়েদ আলী বলেন, বহুদিন ধরে এখানে বাথরুমের ময়লা পানি জমে থাকে। রাস্তার পাশে কোন ড্রেনেজ ব্যবস্থা নেই। ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়ি ঘরের বাথরুমের ময়লা পানি সবাই রাস্তায় ছেড়েদেয়। এতে বিপাকে পড়েন পাশের মসজিদে নামাজ পড়তে আসা মুসল্লিরাও।

তিনি বলেন, এই রোজার মাসে আমাদেরকে দিনে কয়েকবার বাথরুমের ময়লা পানি স্পর্শ করে শহরে যাওয়া আসা করতে হবে। এর সমাধান হওয়া জরুরী।

৩নং শ্রীমঙ্গল সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ দুধু মিয়া এ বিষয়ে বলেন, ইউনিয়ন পরিষদের কোন বাজেট নেই সড়ক ও জনপথের এই রাস্তার পাশে ড্রেন নির্মান করে দেওয়ার।

শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায় এ বিষয়ে বলেন, এটি সড়ক ও জনপথের দায়িত্ব। স্থানীয় সংসদ সদস্যের ডিও নিয়ে সড়ক ও জনপথ বিভাগে জমা দেয়া হয়েছে। বার বার তাগদা দেয়ার পরও তারা কোন পদক্ষেপ নিচ্ছেন না। অন্যদিকে কিছু স্বার্থান্বেষী মহলের চক্রান্তে বিগত ৮৮ বছর ধরে বর্ধিত হয়নি শ্রীমঙ্গল পৌরসভা।

এ ব্যাপারে শ্রীমঙ্গল পৌরসভার প্রবীণ ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা আছকির মিয়া বলেন, শ্রীমঙ্গল পৌরসভা প্রথম শ্রেণীর পৌরসভা। কিন্তু এর আয়তন মাত্র এক বর্গকিলোমিটার। পৌরসভার আশে পাশে অন্তত ১০ কিলোমিটার নগর হয়েছে আরো ২৫/৩০ বছর আগে। পৌরসভা বর্ধিত হলে এ সব এলকার উন্নয়ন পৌরসভার অর্থায়নে হতো।
তিনি বলেন, পৌরসভা বর্ধিত হচ্ছেনা কারো ভোটের রাজনীতি কারো টাকার। জনগনের স্বার্থে আর কোন সুমনের প্রাণ হারানোর আগে শ্রীমঙ্গল পৌরসভা বর্ধিত হওয়া জরুরী।

তবে একাধিক পথচারীরা বলেন, কোন বাসা বাড়ি ও আবাসিক হোটেলের বাথরুমের ময়লা পানির লাইন মহা-সড়কে ছেড়ে দিবে এটা দু:খজনক।

এ বিষয়ে মৌলভীবাজার সড়ক ও জন পথের নির্বাহী প্রকৌশলী জিয়া উদ্দিন বলেন, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা এ বিষয়ে তার সাথে কথা বলেছেন। তিনি সরজমিনে পরিদর্শন করেছেন। হোটেল মেরিনাসহ বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়ি ঘরের বাথরুমের ময়লা পানি ওরা ঢাকা-মৌলভীবাজার আঞ্চলিক মহা সড়কে রাস্তায় ছেড়েদেয়। বিষয়টি তিনি মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে মাসিক সমন্বয় সভায় তুলে ধরেছেন। তিনি বলেন, ড্রেন করতে গেলে বড় বরাদ্দ প্রয়োজন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments