বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeসারাবাংলাপীরগাছায় অধ্যক্ষের বিরুদ্ধে কলেজের গাছ কর্তনের অভিযোগ

পীরগাছায় অধ্যক্ষের বিরুদ্ধে কলেজের গাছ কর্তনের অভিযোগ

ফজলুর রহমান: রংপুরের পীরগাছায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পূর্বানুমতি ছাড়াই কলেজের প্রায় আড়াই লক্ষাধিক টাকার গাছ কর্তনের অভিযোগ উঠেছে অধ্যক্ষের বিরুদ্ধে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার খাদিজা আবেদীন কলেজের অধ্যক্ষ আবু শামীম মন্ডল রঞ্জু গত ২২ ও ২৩ মার্চ বুধবার এবং বৃহস্পতিবার রাতের অন্ধকারে একাডেমিক ভবন সংলগ্ন বড় আকারের ইউক্লিপ্টার্স গাছ কর্তন করেন। কর্তন করা গাছগুলি বর্তমানেও স্থানীয় চৌধুরাণী বাজারে বাদশা ‘ছ’ মিলে স্তুপ করে রাখা হয়েছে।

প্রত্যক্ষদর্শী গোলজার রহমান ও ফিরোজ হোসেন বলেন, কলেজটি এমপিওভূক্ত হলেও কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই অধ্যক্ষ গাছগুলি ব্যক্তিগত কাজের জন্য কর্তন করেছেন। ওই কলেজে রংপুর জেলা পরিষদ হতে গত ২০২১-২২ অর্থ বছরে শহীদ মিনারে ৬শ স্কয়ার ফুট টাইলস ও সিসি ঢালাই রাস্তার কাজের জন্য ঠিকাদার নিয়োগ করেন। ঠিকাদারকে কাজ করতে না দিয়ে তিনি নিজে কাজ করবেন বলে ঠিকাদারকে বাধ্য করান কাজের বিপরীতে তাকে টাকা দিতে। টাকা নিয়ে নাম মাত্র কাজ করে গত জুন/২২ মাসে সঠিক ভাবে কাজ সম্পন্ন হয়েছে মর্মে প্রত্যয়ন দেন। প্রত্যয়ন অনুযায়ী কাজ বাস্তবায়ন না হওয়ায় অদ্যবদী বিল করতে পারেননি ওই ঠিকাদার।

অভিযোগকারী সাখাওয়াত হোসেনের দাবী অধ্যক্ষ কিভাবে গাছগুলি কাটলেন, তদন্ত করে সঠিক বিচার চায় এলাকাবাসী। খাদিজা আবেদীন চৌধুরাণী কলেজের অধ্যক্ষ আবু শামীম মন্ডল গাছ কর্তনের বিষয়টি স্বীকার করেন। তবে কর্তন করা গাছগুলি কলেজের নয় বলে দাবী করেন। ঠিকাদারের নিকট হতে টাকা নেওয়ার বিষয়টি স্বাকার করে বলেন, পূর্ব অভিজ্ঞতা না থাকায় কাজে ত্রুটি হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments