শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলারংপুরে মেয়েকে ধর্ষণের অভিযোগে বাবার ১০ বছরের কারাদণ্ড

রংপুরে মেয়েকে ধর্ষণের অভিযোগে বাবার ১০ বছরের কারাদণ্ড

জয়নাল আবেদীন: রংপুরের বদরগঞ্জে ধর্ষণের অভিযোগে ১০ বছর সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ এর বিচারক মো. রোকনুজ্জামান বৃহষ্পতিবার দুপুরে এ রায় দেন। সেই সঙ্গে মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) আখতারুল ইসলামের বিরুদ্ধে মামলার তদন্তে গুরুতর গাফিলতির অভিযোগ এনে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার আদেশ দিয়েছেন আদালত।

রায় ঘোষণার সময় আসামি বাবুল আদালতে উপস্থিত ছিলেন।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, আসামির বড় মেয়ের বিয়ের পর বনিবনা না হওয়ায় বিচ্ছেদ ঘটে। এরপর মেয়েটি বাবার বাড়িতেই বসবাস করছিলেন। ঘটনার দিন ২০২০ সালের ১০ ডিসেম্বর রাতে মেয়েটি ঘরে একা ঘুমিয়েছিলেন। সুযোগ বুঝে তার বাবা জোরপূর্বক তাকে ধর্ষণ করেন। এসময় তার চিৎকারে আশেপাশের লোকজন ও স্বজনরা এগিয়ে আসলে আসামি দরজা বাইরে থেকে আটকে দিয়ে পালিয়ে যান। পরে স্বজনরা মেয়েটিকে উদ্ধার করে। এ ঘটনায় মেয়েটি নিজেই বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন। পরে পুলিশ প্রায় তিনমাস পর ২০২০ সালের ২২ ফেব্রুয়ারি আসামিকে গ্রেফতার করে। তদন্ত শেষে আসামির বিরুদ্ধে ওই বছরের ৩০ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা।

মামলায় ১০ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে বৃহস্পতিবার আসামিকে দোষী সাব্যস্ত করে ১০ বছর সশ্রম কারাদন্ডের আদেশ দেন বিচারক।

সরকার পক্ষের আইনজীবী জাহাঙ্গীর হোসেন তুহিন জানান, মামলাটি অত্যন্ত আলোচিত এবং গুরুত্বপূর্ণ। কিন্তু পুলিশ তদন্ত করতে গিয়ে চরম গাফিলতি করেছে বলে আদালত রায়ে উল্লেখ করেছেন। মামলাটি প্রথমে এসআই শরিফুল ইসলাম তদন্ত করেন পরে মামলাটি তদন্তের দায়িত্ব পান এসআই আখতারুল ইসলাম। দ্বিতীয় দফা তদন্তের দায়িত্ব পাওয়া পুলিশ কর্মকর্তা আখতারুল ইসলাম মামলাটি তদন্ত শেষে ধর্ষণের ঘটনাটিকে ধামাচাপা দিয়ে ধর্ষণের চেষ্টা উল্লেখ করে আদালতে অভিযোগপত্র দাখিল করেছেন। এ কারণে বিজ্ঞ বিচারক তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের কথা রায়ে উল্লেখ করেছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments