সোমবার, জুন ১৭, ২০২৪
Homeসারাবাংলারাজশাহীতে বিপুল পরিমাণ ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ মাদক কারবারি মান্নান গ্রেফতার

রাজশাহীতে বিপুল পরিমাণ ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ মাদক কারবারি মান্নান গ্রেফতার

মাসুদ রানা রাব্বানী: রাজশাহীতে ট্যাপেন্টাডল ট্যাবলেট-সহ আব্দুল মান্নান নামের এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে আরএমপি মেট্রোপলিটন নৌ পুলিশের একটি দল।

মঙ্গলবার রাত সাড়ে ১২ টার দিকে হারুপুর এলাকার বস্তাবাঁধ ঘাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ৮০০ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেট উদ্ধার করা হয়

গ্রেফতার মাদক কারবারি আব্দুল মান্নান মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার হারুপুর গ্রামের মৃত আইজ উদ্দিনের ছেলে।
বুধবার সকাল ১১ টায় নৌ পুর্লিশ ফাঁড়িতে এক সংবাদ সম্মেলনে গণমাধ্যম কর্মীদের এ তথ্য নিশ্চিত করেছেন আরএমপি নৌ পুলিশ সুপার রুহল কবির খান। তিনি বলেন মঙ্গলবার রাত সাড়ে ১২ টার দিকে হারুপুর এলাকার বস্তাবাঁধ ঘাট এলাকা থেকে ৮০০ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেট-সহ মাদক কা্রবারি আব্দুল মান্নােকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার সকালে তাকে আদালাতে সোপর্দ করা হয়েছে।

তিনি আরো বলেন, উদ্ধারকৃত ট্যাবলেটগুলো এমফিটামিন জাতীয় এবং তীব্র ব্যাথা নাশক ও স্নায়ুতন্ত্র অকার্যকারী হিসেবে ব্যবহৃত হয়। মাদক সেবিরা এই জাতীয় ওষুধকে মাদকের বিকল্প হিসেবে ব্যবহার করায় একে ‘খ’ শ্রেনীর মাদকদ্রব্য হিসেবে সরকার ৮ জুলাই মাদক হিসেবে গেজেট প্রকাশ করেন। এটি সেবন করলে ব্যাথার পাশাপাশি ঘুম ও নেশার চাহিদা মেটায়।

জানা গেছে, এই নেশাজাতীয় ট্যাবলেটগুলো ইয়াবার বিকল্প হিসেবে মাদক সেবীরা ব্যবহার করে আসছে। এর একেকটি ট্যাবলেটের দাম বাংলাদেশে ২০০ হতে ২৫০ টাকায় বিক্রি হয়। ভারতীয় সীমান্ত থেকে দিনমজুর, জেলেসহ নানা শ্রেণী পেশার মানুষের হাত বদল হয়ে কৌশলে এসব নেশা জাতীয় মাদকদ্রব্য বাংলাদেশে প্রবেশ করছে। এসব নেশা জাতীয় ট্যাবলেট সহ অন্যান্য মাদকদ্রব্য আটকে কঠোর ভাবে অবস্থানে রয়েছে নৌ-পুলিশ।
সংবাদ সম্মেলনে আরএমপি পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) শাহরিয়ার রেজাসহ অন্যান পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments