সোমবার, এপ্রিল ২২, ২০২৪
Homeসারাবাংলাগাজীপুরে বন বিভাগের অভিযানে বসতবাড়ি ও বিভিন্ন স্থাপনা উচ্ছেদ

গাজীপুরে বন বিভাগের অভিযানে বসতবাড়ি ও বিভিন্ন স্থাপনা উচ্ছেদ

সুমন গাজী: বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা শারমিন সুলতানার নির্দেশে গাজীপুরের ভাওয়াল রেঞ্জের আওতায় ভবানীপুর বিটের ০৩ নং মাহোনা ভবানীপুর মৌজার গেজেট ভূক্ত সংরক্ষিত বনভূমির সি এস দাগ ১৪২২ এবং ১৪১৫ দাগের জমি থেকে বসতবাড়ি ও বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

সকাল থেকে বিকেল পর্যন্ত ভাওয়াল রেঞ্জ অফিসার মাসুদ রানার নেতৃত্বে বন বিভাগের কর্মকর্তারা এ অভিযান পরিচালনা করেন। সি এস, এস এ, এবং আর এস থাকা সত্ত্বেও ব্যাক্তি মালিকানা জমিতে সরাসরি গেজেট ভূক্ত জমিতে দীর্ঘদিন ধরে এলাকার মানুষে বসতবাড়ি নির্মান করছে। দখলদারদের ওই জমি ছেড়ে দিতে বন বিভাগের পক্ষ থেকে কয়েক বার নোটিশ দেওয়া হলেও তারা সেটি আমলে নেননি। অবশেষে বন বিভাগের কর্মকর্তারা অভিযান চালিয়ে ওই জমি উদ্ধার করেন। এ সময় উপস্থিত ছিলেন, বন্যপ্রাণী ব্যবস্থপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের ভাওয়াল রেঞ্জ অফিসার মাসুদ রানা, ভবানীপুর বিট অফিসার মোঃ আবুল কালাম সামসুদ্দিন,বি, কে বড়ি বিট অফিসার মোঃ কামরুজ্জামান মোল্লা সহ বন বিভাগের অন্যান্য কর্মকর্তারা।

এ বিষয়ে ভবানীপুর বিট অফিসার মো.আবুল কালাম সামসুদ্দিন বলেন ভবানীপুর বিটে গেজেট ভুক্ত জমিতে দীর্ঘদিন যাবত কয়েকটি বসতবাড়ি নির্মাণ করে। এগুলো উচ্ছেদ করে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments