বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাচাঁপাইনবাবগঞ্জে বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকার নামাজ আদায়

চাঁপাইনবাবগঞ্জে বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকার নামাজ আদায়

ফেরদৌস সিহানুক শান্ত: তীব্র দাপদাহে পুড়ছে চাঁপাইনবাবগঞ্জসহ গোটা দেশ। অসহ্য গরমে অতিষ্ঠ হয়ে পড়ছে জনজীবন। অনাবৃষ্টিতে নষ্ট হচ্ছে ফসল। দেশে স্মরণকালের সবচেয়ে বেশি তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এমন পরিস্থিতিতে বৃষ্টির জন্য খোলা আকাশের নিচে নামাজ আদায় (সালাতুল ইস্তিসকার) করেছেন চাঁপাইনবাবগঞ্জবাসী।

মঙ্গলবার (১৮ এপ্রিল) সকালে শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের সন্ন্যাসী মাঠে এই নামাজ আদায় করেন শতাধিক মুসল্লি। নামাজ শেষে গরম থেকে মুক্তি, ফসল রক্ষা ও বৃষ্টির জন্য আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়।

স্থানীয় সফিকুল ইসলাম বলেন, চাঁপাইনবাবগঞ্জে গত দুই সপ্তাহ থেকে প্রচন্ড দাপদাহ বইছে। বাতাসে আগুন জ্বলছে। বৃষ্টির অভাবে এই এলাকার আমবাগানগুলোর অবস্থা ভয়াবহ। গাছ থেকে আমের গুটি ঝরে পড়ে যাচ্ছে। পানির ভীষণ প্রয়োজন এখন।

নামাজ পড়তে আসা স্কুলছাত্র সুমন আলী বলেন, প্রায় দুই মাসের বেশি সময় ধরে বৃষ্টি হয় না। রমজান মাসে এমন তাপমাত্রাও সইতে পারছি না। এমনকি আমাদের এলাকায় আম বাগান বেশি রয়েছে, সেখানে পানি দিতে অনেক খরচ হচ্ছে। তাই বৃষ্টি হওয়ার আশায় নামাজ পড়তে এসেছি। ধানেও পানি প্রয়োজন অনেক।

এ সময় ইমাম আব্দুল বাশির বলেন, পৃথিবীর মাটি যখন শুকিয়ে যায় বা অনাবৃষ্টি ও খরা দেখা দেয় অথবা নদী শুকিয়ে যায়, তখন সালাতুল ইস্তিসকার নামাজ আদায় করা হয়। এই নামাজ মসজিদে নয় বরং খোলা মাঠে জামাতের সঙ্গে আদায় করতে হয়। এই নামাজে কোনো আজান বা ইকামত নেই।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments