শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাশার্শার বাগআঁচড়ায় হাতুড়ে ডাক্তার সাঈদের ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু

শার্শার বাগআঁচড়ায় হাতুড়ে ডাক্তার সাঈদের ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু

শহিদুল ইসলাম: শার্শার বাগআঁচড়ায় হাতুড়ে ডাক্তার আবু সাঈদের ভুল চিকিৎসায় ফারিহা (৩) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। শিশু ফারিহা উপজেলার চালতিয়াবাড়িয়া গ্রামের আবু ছিদ্দিকের মেয়ে। শিশুটির মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

একই সাথে হাতুড়ে ডাক্তার আবু সাঈদের বিরুদ্ধে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে এলাকাবাসী মধ্যে। জানাগেছে, বিগত কয়েক বছর পূর্বে শার্শা উপজেলার পশ্চিম কোটা গ্রামের নজরুল ইসলামের ছেলে গ্রাম্য হাতুড়ে ডাক্তার আবু সাঈদ বাগআঁচড়া বাজারে শিশু চেম্বার নামে একটিু ক্লিনিক খুলে বসে।

শুক্রবার বিকেলে সাঈদের ওই ক্লিনিকে উপজেলার চালিতাবাড়িয়া গ্রামের আবু ছিদ্দিকের শিশু কণ্যা ফারিয়া চিকিৎসা নিতে এলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এসময় হাতুড়ে ডাক্তার সাঈদ স্বজনরা কিছু বুঝে উঠার আগেই তড়িঘড়ি করে মৃত্যু শিশুটিকে বাড়ি নিয়ে যেতে বলে। ফলে নিরুপায় হয়ে শিশুটির স্বজনেরা মৃত্যু শিশুটিকে বাড়িতে নিয়ে যায়। সংবাদটি চারিদিকে ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে আসে। এবং হাতুড়ে ডাক্তার আবু সাঈদের বিরুদ্ধে এলাকাবাসী ক্ষোভে ফঁসে উঠে। তারা হাতুড়ে ডাক্তার আবু সাঈদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য জেলা সিভিল সার্জন, উপজেলা সাস্থ্য কর্মকর্তা সহ সংশ্লিষ্ট প্রশাসনের নিকট দাবি জানিয়েছে।

এবিষয়ে শিশু চেম্বারের স্বত্বাধিকারী আবু সাঈদের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি অস্বীকার করে বলেন, আমি চিকিৎসা দেয়নি। তবে শিশুটির শ্বাসকষ্ট হচ্ছিল দেখে বাহির থেকে অক্সিজেন সিলিন্ডার এনে দেওয়ার পর অক্সিজেন চলাকালীন শিশুটির মৃত্যু হয়।

এব্যাপারে উপজেলা সাস্থ্য কর্মকর্তা ইছুফ আলী বলেন, ইতিপূর্বে অভিযোগের ভিত্তিতে তার চেম্বারটি বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। সে নির্দেশনা উপেক্ষা করে চেম্বার চালাচ্ছে সেটা আমার জানা নেই। শিশু মৃত্যুর বিষয়টি এই মাত্র শুনলাম। এবিষয়ে আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments