বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeসারাবাংলাফুলবাড়ীতে চাইল্ড লিডারশীপ ও কালচারাল মুভমেন্ট প্রশিক্ষণ সম্পন্ন

ফুলবাড়ীতে চাইল্ড লিডারশীপ ও কালচারাল মুভমেন্ট প্রশিক্ষণ সম্পন্ন

বাংলাদেশ প্রতিবেদক: কুড়িগ্রামের ফুলবাড়ীতে চাইল্ড লিডারশীপ ও কালচারাল মুভমেন্ট প্রশিক্ষণ সুষ্ঠ সুন্দর ভাবে সম্পন্ন করা হয়েছে।

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার অফিসার্স ক্লাবে গত মঙ্গলবার ২ মে সকাল ১১ টা থেকে শুরু করে শুক্রবার ৫ মে ২০২৩ বিকাল ৪ টায় চারদিন ব্যাপী চাইল্ড লিডারশীপ ও কালচারাল মুভমেন্ট প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান সুন্দর ভাবে সম্পন্ন করা হয়েছে।

একশন এইড বাংলাদেশ এর সহযোগিতায় উদয়াঙ্কুর সেবা সংস্থা ( ইউ,এস,এস) ওমেন ইনিশিয়াটিভস ফর কমিউনিটি ডেভেলপমেন্ট প্রজেক্টের আয়োজনে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। শিমুলবাড়ী, বড়ভিটা ও ফুলবাড়ী ইউনিয়নের ২৯ জন শিশু প্রশিক্ষণে অংশগ্রহণ করে।

সামাজিক উন্নয়নে সম্পৃক্ততা বৃদ্ধিতে শিশুদের নেতৃত্ব উন্নয়ন এবং সামাজিক উন্নয়নে সাংস্কৃতিক পদযাত্রার অসামান্য গুরুত্বই ছিল প্রশিক্ষণের উদ্দেশ্য। এই প্রশিক্ষণের শেষে শিশুরা বিশেষ করে বাল্যবিবাহ প্রতিরোধ ও জলবায়ু বিষয়ে এলাকাতে জনসচেতনতা বৃদ্ধিতে অবদান রাখবে। জলবায়ুর ক্ষতিকর প্রভাব মোকাবেলায় সকল অংশগ্রহণকারীকে চারটি করে ফলজ ও বনজ চারা বিতরণ করা হয়।

চারদিন ব্যাপী চাইল্ড লিডারশীপ ও কালচারাল মুভমেন্ট প্রশিক্ষণ প্রদান করেন,শিশু উন্নয়ন বিশেষজ্ঞ, মুজাহিদুল হক। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস, একশন এইডের চাইল্ড স্পন্সরশীপ ব্যবস্থাপক মনিকা বিশ্বাস, সিনিয়র প্রজেক্ট অফিসার সাবরিন সাকা মিম, উদয়াঙ্কুর সেবা সংস্থার প্রকল্প সমন্বয়কারী রবিউল ইসলাম প্রমূখ

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments