মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলাফরিদপুরে জুটমিলে ভয়াবহ আগুন, ব্যাপক ক্ষয়ক্ষতির শঙ্কা

ফরিদপুরে জুটমিলে ভয়াবহ আগুন, ব্যাপক ক্ষয়ক্ষতির শঙ্কা

বাংলাদেশ প্রতিবেদক: ফরিদপুরের বাখুন্ডায় জোবায়দা করিম জুটমিলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে মিলের চারটি শেডই পুড়ে গেছে। ভস্মীভূত হয়েছে সেখানকার মালামাল।

রোববার বিকেল পৌনে ৪টার দিকে দক্ষিণ-পশ্চিম কোণের এক নম্বর শেড থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে। রিপোর্ট লেখা পর্যন্ত বিকেল (সাড়ে ৫টার দিকে) আগুন নিয়ন্ত্রণে এলেও ভস্মীভূত শেড থেকে ধোঁয়া উড়তে দেখা গেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে সেখানে কাজ করছিলেন। জেলার বিভিন্ন উপজেলা থেকে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয়ে কাজ চলছে। ক্ষয়ক্ষতির পরিমাণ ব্যাপক হবে বলে ধারণা করা হচ্ছে। জেলার গেরদা ইউনিয়নে অবস্থিত জোবায়দা করিম জুট মিল এ অঞ্চলের একটি বৃহৎ পাটজাত পণ্য প্রক্রিয়াকরণ কারখানা। এখানে পাট থেকে সূতা ও চটজাত মালামাল উৎপাদন করা হয়। মোট চারটি শেডে পাট প্রক্রিয়াজাতকরণসহ সূতা ও চটজাত পণ্য উৎপাদন করা হয়।

ঘটনার প্রত্যক্ষদর্শী মিল শ্রমিক ফজলু মিয়া (৫০) বলেন, বিকেল পৌনে ৪টার দিকে দক্ষিণ-পশ্চিম দিকে পাট প্রক্রিয়াকরণের প্রথম শেড থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর একে একে সবকটি শেডে আগুন ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে প্রথমে ফরিদপুর থেকে এবং পরে আশেপাশের অন্যান্য উপজেলা থেকে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মো: শাহজাহান ও জুটমিলের ব্যবস্থাপনা পরিচালক জাহাঙ্গীর মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেন।

ফরিদপুরের ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো: আসাদুজ্জামান বলেন, আগুন নেভাতে আমাদের ৬টি ইউনিট কাজ করছে। প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে পারলেও এখনো বিভিন্নস্থান থেকে ধোঁয়া উড়তে দেখা গেছে। তিনি জানান, আগুন নেভানোর পরে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করা হবে।

ফরিদপুর জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার বলেন, ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয়ের পর এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
তিনি বলেন, জোবায়দা করিম জুট মিল অত্রাঞ্চলের একটি বড় ধরনের শিল্প প্রতিষ্ঠান। এখানে কয়েক হাজার শ্রমিকের কর্মসংস্থান হয়। অগ্নিকাণ্ডের পর প্রতিষ্ঠানটি কিভাবে পুনরায় সচল করা যাবে সেটি ভাবনার বিষয়।

এ ব্যাপারে জোবায়দা করিম জুটমিলের ব্যবস্থাপনা পরিচালক জাহাঙ্গীর মিয়া কোনো মন্তব্য করতে রাজি হননি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments