রবিবার, জুন ১৬, ২০২৪
Homeসারাবাংলাশিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে রংপুরে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে রংপুরে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

জয়নাল আবেদীন: শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ, পূর্ণাঙ্গ উৎসব ভাতা, বাড়ি ভাড়া, চিকিৎসা ভাতা প্রদানসহ ১১ দফা দাবিতে বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) এর বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

বৃহস্পতিবার সকালে বাকবিশিস’র আয়োজনে রংপুর টাউনহল থেকে একটি বিক্ষোভ মিছিল প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে শেষ হয়। সেখানে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান কর হয়। এসময় শিক্ষক নেতৃবৃন্দ ইউনেস্কোর সুপারিশ অনুযায়ী ২০২৩-২৪ অর্থবছরের বাজেটে বরাদ্দ বৃদ্ধির আহবান জানিয়ে বলেন গুণগত শিক্ষার জন্য দরকার মানসম্মত শিক্ষক।

শিক্ষকতা পেশাকে সম্মানজনক করতে প্রয়োজন শিক্ষকদের সামাজিক মর্যাদা ও আর্থিক স্বচ্ছলতা। সেজন্য বিক্ষিপ্তভাবে সরকারীকরণ না করে শিক্ষা ব্যবস্থার জাতীয়করণের আহবান জানান তারা। এ সময় বক্তব্য রাখেন বাকবিশিস’র রংপুর জেলার সভাপতি অধ্যক্ষ আব্দুল ওয়াহেদ মিঞা, সাধারণ সম্পাদক অধ্যাপক রওশানুল কাওছার সংগ্রাম, সাংগঠনিক সম্পাদক ময়েন উদ্দিন শাহ, কোষাধ্যক্ষ অধ্যক্ষ মমিনুল হক, মহানগর সভাপতি নবিব হোসেন লাভলু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ জাহানারা বেগম। এ সময় জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আব্দুল মান্নান স্মারকলিপি গ্রহন করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments