শুক্রবার, জুন ২১, ২০২৪
Homeসারাবাংলাগাজীপুরে পরিবেশ ভারসাম্য রক্ষায় জীব বৈচিত্র্য সংরক্ষণে নতুন বাগানের উদ্বোধন

গাজীপুরে পরিবেশ ভারসাম্য রক্ষায় জীব বৈচিত্র্য সংরক্ষণে নতুন বাগানের উদ্বোধন

সুমন গাজী: ঢাকা বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের অধীনে গাজীপুর ভাওয়াল রেঞ্জের ভবানীপুর পিঙ্গাইল এলাকায় পরিবেশ উন্নয়ন ও জীব বৈচিত্র্য সংরক্ষণে ২৫ একর নতুন বাগান ও তৃতীয় আবর্তের ৫০ একর স্বল্প মেয়াদি বাগানের উদ্বোধন করা হয়েছে।

বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা শারমীন আক্তার এ স্বল্প মেয়াদি বাগানের উদ্বোধন করেন। বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান,রিসোর্ট, স্থানীয় ব্যক্তিদের কাছে জবর দখল হওয়া বন বিভাগের জমি উদ্ধার করে দেশীয় বিরল ও বিলুপ্তপ্রায় প্রজাতি সহ বনজ ও ফলজ চারা রোপন করা হয়। এ বাগান সৃজনের ফলে পরিবেশ ভারসাম্য রক্ষায় অগ্রণী ভূমিকা রাখবে।

এলাকার জনসাধারণসহ স্থানীয় উপকারভোগীরা আর্থিক ও সামাজিক উন্নয়ন উপকৃত হবে। এবং বনজ সম্পদ রক্ষায় পরিবেশ উন্নয়ন ও জীব বৈচিত্র্য সংরক্ষণে অগ্রণী ভূমিকা পালন করবে। ভাওয়ালের বন পূর্বের অবস্থায় ফিরে আসবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের ভাওয়াল রেঞ্জ কর্মকর্তা মো: মাসুদ রানা,রাজেন্দ্রপুর পশ্চিম বিট, কর্মকর্তা কামরুজ্জামান মোল্লা, বারুইপাড়া বিট কর্মকর্তা আবুল কালাম সামসুদ্দিন, স্থানীয় আওয়ামীলীগ নেত্রী জনাব মনিষা বর্মনসহ অন্যান্য ব্যক্তিবর্গরা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments