রবিবার, মে ২৬, ২০২৪
Homeসারাবাংলাজয়পুরহাটে বিরল প্রজাতির মদনটাক পাখি উদ্ধার

জয়পুরহাটে বিরল প্রজাতির মদনটাক পাখি উদ্ধার

শফিকুল ইসলাম: জয়পুরহাটে মদনটাক নামের একটি বিরল প্রজাতির পাখি উদ্ধার করেছেন স্থানীয়রা। শনিবার জয়পুরহাট সদর উপজেলার চকবরকত ইউনিয়নের চকউজ্জাল গ্রাম থেকে পাখিটি উদ্ধার করা হয়।

স্থানীয় সুত্রে জানা গেছে , শনিবার চকউজ্জাল গ্রামের মাঠে বিরল প্রজাতির মদনটাক পাখিটি বৃষ্টি হওয়ার কারণে উড়তে পারছে না পরে স্থানীয়রা পাখিটি দেখতে পেয়ে উদ্ধার করে। বিরল প্রজাতির এ পাখিটি উদ্ধার হওয়ার ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে পাখিটিকে একনজর দেখতে অসংখ্য মানুষের ভিড় করে ।

চকউজ্জাল গ্রামের আশিকুর রহমান বলেন,পাখিটির পা ও ঠোঁট অনেক লম্বা। পিঠের ওপর ধূসর কালো রং ও সাদা বর্ণের শরীর।আমাদের এলাকায় এ পাখি দেখতে পাওয়া এক সৌভাগ্যের বিষয়।পাখিটির মাথায় পালক না থাকায় ধারণা করা হচ্ছে এটি বিরল প্রজাতির মদন টাক পাখি।

চকবরকত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান আলী জানান, পাখিটি উদ্ধার করে স্থানীয়রা খবর দেন। পরে উদ্ধার করা মদন টাক পাখিটিকে হস্তান্তরের জন্য রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ টিমের সাথে যোগাযোগ করা হয়েছে। পরে তাদের কাছে হস্তান্তর করা হবে।

রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ টিমের পরিদর্শক জাহাঙ্গীর কবির জানান, খবর পেয়ে টিমের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পাখিটি উদ্ধার করে। পরে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ নিয়ে এসে পাখিটির প্রাথমিক চিকিৎসার পর সুস্থ হলে নিরাপদ আবাসস্থল বিলে বা জলাশয়ে অবমুক্ত করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments