রবিবার, জুলাই ২১, ২০২৪
Homeসারাবাংলাতারেক-জুবাইদার বিরুদ্ধে রায়ের প্রতিবাদ রংপুরে বিএনপির সমাবেশ

তারেক-জুবাইদার বিরুদ্ধে রায়ের প্রতিবাদ রংপুরে বিএনপির সমাবেশ

জয়নাল আবেদীন: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার সহধর্মিণী জোবায়দা রহমানের বিরুদ্ধে সাজার প্রতিবাদে রংপুরে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও তিন সহযোগী সংগঠন। বৃহস্পতিবার বিকেলে জেলা ও মহানগর যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের যৌথভাবে এ কর্মসূচি পালন করে।

বিকেলে রংপুর নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয়ের সামন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শাপলা চত্ত্র হয়ে শ্যালো পাম্প মার্কেট সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে এসে প্রতিবাদ সমাবেশে মিলিন হন নেতাকর্মীরা।

প্রতিবাদ সমাবেশে মহানগর যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি নুরুন্নবী চৌধুরী মিলনের সভাপতিত্বে বক্তব্য রাখেন- মহানগর বিএনপির আহ্বায়ক শামসুজ্জামান সামু, সদস্য সচিব মাহফুজ উন নবী ডন, জেলা বিএনপির আহ্বায়ক সাইফুল ইসলাম, সদস্য সচিব আনিছুজ্জামান লাকু, জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম নাজু প্রমুখ। সরকার বিএনপির এক দফার আন্দোলনকে নেতৃত্ব শুন্য করার অপচেষ্টা করছে দাবি করে নেতৃবৃন্দ বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার সহধর্মিণী জোবায়দা রহমানের বিরুদ্ধে যে রায় দেয়া হয়েছে, তা সরকারের হিংসা ও আক্রোশের বহিঃপ্রকাশ। দেশজুড়ে তারেক রহমানের নেতৃত্বে আন্দোলন ছড়িয়ে পড়েছে। সেই আন্দোলনকে বিভ্রান্ত করতে আওয়ামী লীগ সরকারের এটি এ কূটচাল। এক দফার আন্দোলনকে নেতৃত্ব শূন্য করতে আদালতের ঘারে বন্দুক রেখে প্রতিহিংসা মেটানো হয়েছে।

মহানগর বিএনপির আহ্বায়ক শামসুজ্জামান সামু বলেন, তারেক রহমান ও জুবাইদা রহমানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের মামলার ফরমায়েশি রায় জনগণ মানে না। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। দেশের জনগণ বিচারের নামে এই প্রহসনের রায় ঘৃণা ভরে প্রত্যাখান করছে।

এসময় তিনি অবিলম্বে রাজনৈতিক প্রতিহিংসামূলক সকল মামলা প্রত্যাহার ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান। সমাবেশে আরও বক্তব্য দেন- মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন, মহানগর কৃষকদলের সভাপতি শাহনেওয়াজ লাবু, জেলা ছাত্রদলের আহ্বায়ক শরিফ নেওয়াজ জোহা, সদস্য সচিব আফতাবুজ্জামান সুজন, মহানগর ছাত্রদলের আহ্বায়ক রবিউল ইসলাম, সদস্য সচিব ইমরান খান সুজন প্রমুখ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments