শনিবার, জুলাই ১৩, ২০২৪
Homeসারাবাংলানোয়াখালীতে ৯ আগস্ট ভূমিহীনদের গৃহ প্রদান অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হবেন প্রধানমন্ত্রী

নোয়াখালীতে ৯ আগস্ট ভূমিহীনদের গৃহ প্রদান অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হবেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক ভূমিহীন-গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং করেছে নোয়াখালী জেলা প্রশাসন। রবিবার বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান প্রেস ব্রিফিংয়ের আয়োজন করেন।

প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান জানান, আগামি ৯ আগস্ট সকাল ১০টায় জেলার বেগমগঞ্জ উপজেলার আমানউল্যাহপুর ইউনিয়নের কাচিহাটা গ্রামে নির্মিত আশ্রয়ন প্রকল্পের ভূমিহীন-গৃহহীন পরিবারে কাছে জমিসহ গৃহ প্রদান কার্যক্রমে ভার্চুয়ালি সরাসরি যুক্ত হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি জানান, ইতোমধ্যে আমরা ৩ হাজার ৫ শ ৭২টি গৃহনির্মাণ সম্পন্ন করে হস্তান্তর করেছি। বেগমগঞ্জ উপজেলায় খাস জমি না থাকায় চতুর্থ ধাপে দেড় কোটি টাকা ব্যায়ে জমি ক্রয় করে গৃহনির্মাণ করা হয়েছে। বেগমগঞ্জ উপজেলার আমানউল্যাহপুর ও সুবর্ণচর উপজেলার চর মহিউদ্দিনে চতুর্থ পর্যায়ে (২য় ধাপে) মোট ৪১৮টি পরিবারের মধ্যে একক গৃহ হস্তান্তর করা হবে।

এসময় তিনি জেলার সদর, বেগমগঞ্জ, সোনাইমুড়ি, চাটখিল ও সেনবাগসহ ৫টি উপজেলাকে গৃহহীন ভূমিহীন মুক্ত উপজেলা ঘোষণা করার প্রস্তাব প্রেরণ করা হয়েছে বলেও জানান।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত জেলা প্রশাসক মিলটন রায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট এইচএম তাসফিকুর রহমান, ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা জাহিদ হাসান খান, নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি বখতিয়ার শিকদার, সহ সভাপতি মনিরুজ্জামান চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক জামাল হোসেন বিষাদ, সিনিয়র সাংবাদিক সামছুল হাসান মিরন, মাহবুবুর রহমান, আবু নাছের মঞ্জু, আকবর হোসেন সোহাগ, সুমন ভৌমিকসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments