শুক্রবার, জুলাই ১৯, ২০২৪
Homeসারাবাংলাজাল কাগজপত্র দিয়ে আসামির জামিন নেওয়ার ব্যবস্থা, আইনজীবী সহকারী গ্রেফতার

জাল কাগজপত্র দিয়ে আসামির জামিন নেওয়ার ব্যবস্থা, আইনজীবী সহকারী গ্রেফতার

জয়নাল আবেদীন: মামলার কাগজপত্র জাল করে প্রতারণার মাধ্যমে এক আসামির জামিন নেওয়ার ব্যবস্থা করানোর অপরাধে আবুল হোসেন নামের এক আইনজীবী সহকারীকে গ্রেফতার করেছে পুলিশ । রংপুরের পীরগাছা উপজেলার রাজবল্লব গ্রামের মৃত আজগর আলীর ছেলে আবুল দীর্ঘদিন ধরে তিনি আত্মগোপনে ছিলেন।

বুধবার ভোরে পীরগাছা উপজেলার ধনির বাজার থেকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তাকে গ্রেফতার করে। পরে তার স্বীকারোক্তি ও তথ্যমতে অপর আসামি মোক্তার আলীকে একই উপজেলার সাতদরগা বাজার থেকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে আদালতের কাগজপত্র জালিয়াতির কাজে ব্যবহৃত কম্পিউটার, স্ক্যানার ও প্রিন্টারসহ অন্যান্য মালামাল জব্দ করে পুলিশ ।রংপুর পিবিআই‘র এসপি জাকির হোসেন জানান নারী ও শিশু নির্যাতন দমন আইনে দায়ের করা মামলায় কারাগারে আটক ছিলেন আসামি আব্দুল মুনিম। তাকে জামিনে মুক্ত করানোর দায়িত্ব নেন আবুল হোসেন মুহুরি। এজন্য তিনি মামলার এজাহার, বাদীর অভিযোগ, সুরতহাল রিপোর্ট, ভিসেরা রিপোর্ট, আসামি ফরোয়ার্ডিং, আদালতের ক্রিমিনাল মিস কেস নম্বর-৯৯/২০২৩ জাল করে জামিন আবেদনের জন্য সংশ্লিষ্ট কাগজপত্র প্রেরণ করেন। আইনজীবী সেই অনুযায়ী হাইকোর্ট থেকে আসামি আব্দুল মুনিমের জামিনের ব্যবস্থা করে দেন। কিন্তু পরবর্তীতে জানা যায়, মামলার কাগজপত্র জাল করে প্রতারণার মাধ্যমে আদালতের চোখ ফাঁকি দিয়ে ওই আসামিকে জামিন নেওয়ার সুযোগ করে দিয়েছেন আবুল হোসেন ।

প্রতারণার মাধ্যমে জামিন নেওয়ার ঘটনাটি হাইকোর্টের নজরে এলে আসামি আব্দুল মুনিমের জামিন বাতিল করা হয়। একইসঙ্গে প্রতারণার অভিযোগে রাজধানীর শাহবাগ থানায় আবুল হোসেনের বিরুদ্ধে পৃথক দুইটি মামলা দায়ের করা হয়। এর মধ্যে প্রতারণার শিকার আসামি আব্দুল মুনিম একটি মামলা করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments