মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
Homeসারাবাংলাকেশবপুরে সাড়ে চার হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও...

কেশবপুরে সাড়ে চার হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

জি.এম.মিন্টুঃ যশোরের কেশবপুর উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অধিদপ্তরের বাস্তবায়নে ৪ হাজার ৫ শত ২৫ জন ক্ষুদ্র্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

উপজেলা কৃষি অফিসের হলরুমে ২৬ অক্টোবর সকালে প্রোণোদনা কর্মসূচি ২০২৩-২৪ অর্থ বছরে রবি/২০২৩-২৪ মৌসুমে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, মসুর, শীতকালীন পেঁয়াজ ও মুগ ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ওই বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেনের সভাপতিত্বে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মাহমুদা আক্তার। উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক ও কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ। এসময় ৪ হাজার কৃষকের মাঝে প্রতিজনকে ১ কেজি করে সরিষার বীজ, ১০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার, ১ শত ১০ কৃষকের মাঝে প্রতিজনকে ২ কেজি করে ভুট্টার বীজ, ২০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার, ১ শত ৫০ কৃষকের মাঝে প্রতিজনকে ২ কেজি করে মসুরের বীজ, ১০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার, ২০ জন কৃষকের মাঝে প্রতিজনকে ৫ কেজি করে মূগের বীজ, ১০ কেজি করে ডিএপি ও ৫ কেজি করে এমওপি সার, ৫০ জন কৃষকের মাঝে প্রতিজনকে ১ কেজি করে পেয়াজের বীজ, ১০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার এবং ১৫ জন কৃষকের মাঝে প্রতিজনকে ১ কেজি করে সূর্যমুখীর বীজ, ১০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়। বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপ সহকারী কৃষি কর্মকর্তা অনাথ বন্ধু দাস।

 

আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments