শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
Homeসারাবাংলারংপুরে ৬টি আসনে বৈধ প্রার্থী ৩৪ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা

রংপুরে ৬টি আসনে বৈধ প্রার্থী ৩৪ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা

জয়নাল আবেদীনঃ রংপুরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে দ্বিতীয় দিনে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিসহ ১৫ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

রংপুর ৫ মিঠাপুকুর আসনের স্বতন্ত্র প্রার্থী পদত্যাগী উপজেলা চেয়ারম্যান জাকির হোসেনের মনোনয়ন স্থগীত রাখা হয়েছে সোমবার সকাল ১০টায় তার বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়েছেন রির্টানিং কর্মকর্তা জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান ।

রোববার সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত রংপুর জেলা প্রশাসকের কার্যালয় হল রুমে যাচাই-বাছাই কার্যক্রমের দ্বিতীয় দিনে রংপুর-৪ (পীরগাছা ও কাউনিয়া), রংপুর-৫ (মিঠাপুকুর) এবং রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে ২২ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। এতে রিটার্নিং কর্মকর্তা ১৫ জন প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা এবং তিন জনের মনোনয়নপত্র স্থগিত করেন।

এর মধ্যে রংপুর-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, জাতীয় পার্টির প্রার্থী মোস্তফা সেলিম বেঙ্গল, বাংলাদেশ কংগ্রেসের সিরাজুল ইসলাম ও আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী হাকিবুর রহমান মাস্টারের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এই আসনে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

রংপুর-৫ আসনে নয়জন মনোনয়ন ফরম জমা করেছিলেন। তাদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাশেক রহমান, জাতীয় পার্টির আনিছুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের মাহবুবুর রহমান, কৃষক শ্রমিক জনতা লীগের আব্দুল হালিম মন্ডল, ইসলামী ফ্রন্ট বাংলাদেশ মনোনীত প্রার্থী এনামুল হক, জাকের পার্টির শামীম মিয়া এবং বাংলাদেশ জাতীয়তাবাদী ফ্রন্টের (বিএনএফ) আব্দুল বাতেনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। মামলা সংক্রান্ত তথ্য গোপনের অভিযোগ এনে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী ও সদ্য পদত্যাগ করা মিঠাপুকুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন সরকারের মনোনয়ন স্থগিত করা হয়েছে। এছাড়া বাংলাদেশ সুপ্রিম পার্টির আব্দুল ওয়াদুদ মিয়ার মনোনয়ন ফরম স্থগিত করা হয়।

এ ছাড়া রংপুর-৬ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, জাতীয় পার্টির প্রার্থী নুর আলম যাদু মিয়া, ন্যাশনাল পিপলস্ পার্টির হুমায়ুন ইজাজ, বাংলাদেশ কল্যাণ পার্টির জাকারিয়া হোসেনের মনোনয়ন বৈধ হয়েছে। মনোনয়ন বাতিল হয়েছে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী সিরাজুল ইসলাম, তৃণমূল বিএনপির ইকবাল হোসেন, বাংলাদেশ কংগ্রেসের মাহবুল আলম এবং স্বতন্ত্র প্রার্থী তাকিয়া জাহান চৌধুরীর। এছাড়া জাকের পার্টির প্রার্থী বেদারুল ইসলামের মনোনয়ন স্থগিত করা হয়েছে।

এর আগের দিন শনিবার মনোনয়ন ফরম যাচাই-বাছাইয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের, সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাসহ ১৯ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। ওই দিন রংপুর-১ (গঙ্গাচড়া ও আংশিক সিটি করপোরেশন), রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) এবং রংপুর-৩ (সদর ও সিটি করপোরেশন) আসনে ২৭ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়। এতে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান

১৯ জন প্রার্থীর মনোনয়ন বৈধ, পাঁচজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা এবং তিনজনের মনোনয়নপত্র স্থগিত করেন। রংপুরের সংসদীয় ছয়টি আসনে ৪৯ জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছিলেন বলেও জানান তিনি। বর্তমানে মনোনয়ন যাচাই-বাছাই শেষে ছয়টি আসনে ৩৪ জন প্রার্থী বৈধ হিসেবে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় অংশ নিচ্ছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments