শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
Homeসারাবাংলাপ্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি ; রংপুরে জালিয়াত চক্রের  ৮০জন গ্রেফতার

প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি ; রংপুরে জালিয়াত চক্রের  ৮০জন গ্রেফতার

জয়নাল আবেদীনঃ প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে রংপুর বিভাগের ৫জেলায় শিক্ষক সহ ৮০জন গ্রেফতার ১১টি ডিভাউস এবং ৮০টি মোবাইল জব্দ করেছে পুলিশ ও র‌্যাব ।

এর মধ্যে গাইবান্ধায় ৩৫জন রংপুরে ১৯জন, লালমনিরহাটে ১৩জন , দিনাজপুরে ১০ এবং নীলফামারীতে ৩ জন রয়েছেন । এদিকে রংপুরে ৩টি প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকসহ ১৯জনকে আটক করা নিয়ে শুক্রবার দুপুর ১২টায় রংপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মেট্রোপলিটন পুলিশ কমিশনার কমিশনার মো. মনিরুজ্জামান সংবাদ সম্মেলন করে বলেন প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় বিটু এক্স ডিভাইস ব্যবহার করে পরীক্ষার্থীর প্রশ্নপত্রের উত্তর প্রদানের চুক্তি করা হয়। সেই চুক্তি অনুযায়ী প্রস্তুতির প্রাক্কালে পরীক্ষার আগের রাতে ও সকালে রংপুরের বিভিন্ন স্থান থেকে ১৯ জনকে আটক করা হয়েছে।

আটকদের মধ্যে রংপুর কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ, রংপুর লায়ন্স স্কুল এন্ড কলেজ এবং কাউনিয়া উপজেলা টেপামধুপুর ইউনিয়নের একজন শিক্ষক সহ একজন সাবেক ছাত্রলীগ নেতা পরীক্ষার্থী এবং ডিভাইস জালিয়াতি সিন্ডিকেটের সদস্যরা আছেন।

আটকদের মধ্যে ১১জন পরীক্ষার্থী, এদের মধ্যে আটজন নারী। বাকিরা কলেজ শিক্ষকসহ বিভিন্ন পেশার সঙ্গে জড়িত। আটক পরীক্ষার্থীদের পরীক্ষা শুরুর আগেই পরীক্ষার কেন্দ্র থেকে ডিভাইসসহ আটক করা হয়। এ সময় তাদের কাছে থেকে ১১টি ডিভাইস, ৮০টি ফোন ও প্রবেশপত্র জব্দ করা হয়।

রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান বলেন, একটি অসাধু চক্র ডিজিটাল ডিভাইস ব্যবহার করে এই জালিয়াতি কাজের সঙ্গে জড়িত। রংপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ ডিভাইস জালিয়াতি চক্রটিকে পরীক্ষার আগের রাতে, সকালে ও পরীক্ষা শুরুর আগেই কেন্দ্র থেকে আটক করা হয়েছে। তাদের আটকের ফলে পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস করতে পারেনি চক্রটি। এই ঘটনায় প্রশ্নপত্র ফাঁসের কোনো ঘটনা ঘটেনি বলে তিনি নিশ্চিত করেন।

এ বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদফতর রংপুর বিভাগের উপ-পরিচালক মুজাহিদুল ইসলাম বলেন, পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠানের জন্য সবধরনের ব্যবস্থা নেওয়া হয়। পরীক্ষা বাতিল হবে কি না এ বিষয়ে সিদ্ধান্ত মন্ত্রণালয়ের। তাছাড়া রংপুর বিভাগীয় কমিশনার বিষয়টি অবগত আছেন ।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন-রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত ডিআইজি ডিবি কাজী মুত্তাকী ইবনু মিনান, ডিসি ক্রাইম আবু মারুফ হোসেন। উল্লেখ্য, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ ২০২৩-এর ১ম গ্রুপের (রংপুর, বরিশাল ও সিলেট বিভাগ) আওতাধীন জেলাগুলোতে শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত জেলা পর্যায়ে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পর্বের পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩ লাখ ৬০ হাজার ৬শ৯৭।

আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments