শুক্রবার, মে ১৭, ২০২৪
Homeসারাবাংলারংপুরে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালন

রংপুরে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালন

জয়নাল আবেদীন: আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে রংপুরে বিভিন্ন সংগঠনের উদ্যোগে নানা কর্মসূচী পালিত হয়েছে। রবিবার সকালে ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস্ অব বাংলাদেশ ফাউন্ডেশন রংপুর বিভাগীয় কমিটি’র উদ্যোগে নগরীর কাচারী বাজার থেকে একটি র‌্যালি বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এরপর প্রেসক্লাব চত্ত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাব মিলনায়তনে সংগঠনের কে-চেয়ারম্যান জাভেদ ইকবালের সভাপতিত্বের বক্তব্য রাখেন, সংগঠনের মহাসচিব মোজক্কের হোসেন মঞ্জু, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মেরিনা লাভলী, বীর মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান, আব্দুর রহিম, ফেরদৌস আলম, জাবেদ হোসেন সুইডেনসহ অন্যরা। বক্তারা বলেন, আজ সারা বিশ্বে মানবাধিকার লংঘন হচ্ছে। বিশেষ করে ফিলিস্তিনের স্থানীয়দের ওপর ইসরাইলি বর্বর হামলা চলছে। যেখানে নির্বিচারে মানুষ হত্যা চলছে। যার নিন্দা ও ধিক্কার জানাবার ভাষা নেই।

অবিলম্বে এ বর্বরোচিত হত্যাকান্ড-যুদ্ধ বন্ধ করে শান্তি প্রতিষ্ঠার জন্য বিশ্ববাসীকে ঐক্যবদ্ধ হয়ে মানবাধিকার নিয়ে কাজ করার আহ্বান জানানো হয়। এদিকে সকালে মানবাধিকার দিবস উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে সুরভী উদ্যান থেকে একটি র‌্যালী বের হয়ে জেলা প্রশাসক কার্যালয় গিয়ে শেষ হয়। এরপর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments