শুক্রবার, মে ১৭, ২০২৪
Homeসারাবাংলারংপুরে রপ্তানিযোগ্য বিনা ধান ২৫ জাতের কলাকৌশল ও আন্তপরিচর্যায় উপর কৃষক প্রশিক্ষণ

রংপুরে রপ্তানিযোগ্য বিনা ধান ২৫ জাতের কলাকৌশল ও আন্তপরিচর্যায় উপর কৃষক প্রশিক্ষণ

জয়নাল আবেদীনঃ রংপুরে রপ্তানিযোগ্য বিনা ধান২৫ জাতের কলাকৌশল ও আন্ত:পরিচর্যায় উপর কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে রংপুর বিনা উপকেন্দ্রে কৃষক প্রশিক্ষণে প্রধান অতিথি ছিলেন বিনার মহাপরিচালক কৃষিবিদ ড. মির্জা মোফাজ্জল ইসলাম।“বিনা উদ্ভাবিত প্রিমিয়াম কোয়ালিটি ও উচ্চ ফলনশীল বোরো ধানের জাত বিনা ধান২৫ এর চাষাবাদ কলা কৌশল ও আন্ত:পরিচর্যা ”শীর্ষক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সহযোগীতায় বিনা গবেষণা কর্যক্রম শক্তিশালীকরণ প্রকল্পের অর্থায়নে আয়োজনে করা হয় ।

রংপুর বিনার ভারপ্রাপ্ত কর্মকতা কৃষিবিদ ড. মোহাম্মদ আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন প্রকল্প পরিচালক ড. মো: শহীদুল ইসলাম, ডিএই উপপরিচালক (ভারপ্রাপ্ত) মো: এনামূল হক , উপ প্রকল্প পরিচালক ড. মো: কামরুজ্জামান, বিনার সিএসও ড. সাকিনা খানম, প্রকল্প পরিচালক ড. শহীদুল ইসলাম, ময়মনসিংহ বিনার বৈজ্ঞানিক কর্মকর্তা, কৃষিবিদ বিনার বৈজ্ঞানিক কর্মকর্তা, মো: মাহমুদুল হোসেন ও মোতাব্বের রহমান, ফার্ম ম্যানেজার সনকৃষিবিদ তানজিনা নাসরিন তৃনা ।

এই কৃষক প্রশিক্ষণে ৫০ জন কৃষক কৃষানি উপস্থিত থেকে ”বিনা উদ্ভাবিত প্রিমিয়াম কোয়ালিটি ও উচ্চ ফলনশীল বোরো ধানের জাত বিনা ধান ২৫ এর চাষাবাদ কলা কৌশল ও আন্ত:পরিচযা উপর প্রশিক্ষণ গ্রহণ করেন ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments