মঙ্গলবার, মে ২১, ২০২৪
Homeসারাবাংলাভূঞাপুরে অধ্যক্ষ হাসান আলীর বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগে বাধ্যতামূলক ৬ মাসের ছুটি

ভূঞাপুরে অধ্যক্ষ হাসান আলীর বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগে বাধ্যতামূলক ৬ মাসের ছুটি

আব্দুল লতিফ তালুকদার: টাঙ্গাইলের ভূঞাপুরে বিভিন্ন অনিয়ম ও ছুটি না নিয়ে বিদেশ ভ্রমণের অভিযোগে লোকমান ফকির মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষকে ৬মাসের বাধ্যতামূলক ছুটি দিয়েছে কলেজ পরিচালনা পর্ষদ। সেই সাথে আগামী ১০দিনের মধ্যে অধ্যক্ষকে লিখিত জবাব দিতে বলা হয়েছে। শনিবার (৩১ ডিসেম্বর) লোকমান ফকির মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. হাছান আলীকে ৬মাসের বাধ্যতামূলক ছুটি প্রদান গভর্নিং বডির সভাপতি খন্দকার মশিউজ্জামান রোমেল। একই সাথে কলেজের উপাধ্যক্ষ গোলাম রব্বানীকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব প্রদান করা হয়।

অধ্যক্ষকে দেয়া কারণ দর্শানো চিঠিতে বলা হয়েছে, লোকমান ফকির মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. হাছান আলী এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় করেছেন। এছাড়া গেল জুন মাসে কলেজের বিভিন্ন প্রজাতির ৭টি গাছ কেটে বিক্রি করেন। সেই বিক্রির কিছু টাকা কলেজে জমা দিয়ে বাকি টাকা আÍসাত করেছেন। এছাড়া বিনা ছুটিতে কলেজের কোন শিক্ষককে দায়িত্ব বুঝিয়ে না দিয়ে গত ১৭ ডিসেম্বর তিনি ভারত ভ্রমণে যান। পরবর্তিতে তিনি ২৭ তারিখে কলেজে যোগদান করেন। এসব ঘটনায় ১০ কর্মদিবসের মধ্যে তাকে লিখিতভাবে জবাব দিতে বলা হয়েছে চিঠিতে। এরআগে ঘটনাগুলো তদন্তের জন্য ৩সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছিল কলেজ পরিচালনা পর্ষদ।

লোকমান ফকির মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. হাছান আলী বলেন, অভিযোগগুলো ভিত্তিহীন। বাধ্যতামূলক ছুটি বলতে কিছু নেই। ছুটির চিঠি পেয়েছি সময়মত জবাব দেয়া হবে। লোকমান ফকির মহিলা ডিগ্রী কলেজের গভর্নিং বডির সভাপতি খন্দকার মশিউজ্জামান রোমেল জানান, অধ্যক্ষ হাছান আলীর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ উঠায় ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছিল। সেই কমিটির তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে গত ২৮ ডিসেম্বর জরুরী সভা অনুষ্ঠিত হয়। সেই সভাতে অধ্যক্ষকে ৬মাসের জন্য বাধ্যতামূলক ছুটি প্রদান করা হয়েছে। সেইসাথে ১০ কর্মদিবসের মধ্যে অধ্যক্ষকে জবাব দিতে বলা হয়েছে। এছাড়াও কলেজে শিক্ষক ও কর্মচারি নিয়েগেও অর্থ বাণিজ্যের অভিযোগ করেছে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষক। এর আগে তিনি ছাত্রী ভর্তিতে অতিরিক্ত ফি আদায় করলে তার বিরুদ্ধে গভর্ণিং বডি শোকজ করলে পরে অতিরিক্তি আদায়কৃত টাকা ফেরত দেন।

তার বিরুদ্ধে কলেজের ১ লক্ষ ৫ হাজার টাকার গাছ বিক্রির টাকা আত্মসাতের প্রমাণ পাওয়া যায়। কলেজর বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম রব্বানী রতন বলেন, সকলের সহযোগিতায় কলেজকে আগের মতো সুন্দর করতে চাই। নানা রকম সমস্যায় জর্জরিত হয়ে পড়েছিল কলেজটি। দুর্নীতি মুক্ত করে আগের চিরচেনা রুপে ফিরে নিয়ে যেতে চাই কলেজটিকে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments