রবিবার, মে ১৯, ২০২৪
Homeসারাবাংলাপীরগাছায় চেয়ারম্যানের মামলায় শিক্ষার্থী জেল হাজতে

পীরগাছায় চেয়ারম্যানের মামলায় শিক্ষার্থী জেল হাজতে

ফজলুর রহমান: রংপুরের পীরগাছায় পিতার অপরাধে মেধাবী শিক্ষার্থীর নামে থানায় মামলা করলেন ইউপি চেয়ারম্যান নাজির হোসেন। শিক্ষার্থীকে গ্রেপ্তারের সময় তোপের মুখে পরেন থানা পুলিশ। এক পর্যায়ে মামলার কাগজ দেখিয়ে আসামি নিয়ে আসার বিষয়টি স্বীকার এস আই সামিউল। থানায় মামলা ও আসামি গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন পীরগাছা থানার অফিসার ইনচার্জ সুশান্ত কুমার সরকার।

জানা যায়, উপজেলার ছাওলা ইউনিয়নের পাওটানা বাজারে সাথী মজলিশ পাবলিক লাইব্রেরী নামে একটি বে-সরকারি সংস্থার জমিতে চা দোকান করে আসছেন আবুল হাসেম। ওই চা দোকানের জামানত তিন লক্ষ টাকা নির্ধারণ করে ২লক্ষ ৪৪ হাজার টাকা দুই কিস্তিতে মৌখিক ভাবে আবুল হাসেম কর্তৃপক্ষকে দেন। বাকী টাকা দেওয়ার পর স্ট্যাম্পে চুক্তিপত্র হবে। তিনি প্রায় ২৫ বছর হতে চা ব্যবসা করেন। ওই মার্কেট সংস্কারের কথা বলে আবুল হাসেমকে দোকানের জায়গা ফাঁকা করতে বলেন, তাদের কথা মত ফাঁকা করে দিলে সংস্কার করে ছাওলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সাথী মজলিশ পাবলিক লাইব্রেরীর সভাপতি নাজির হোসেন কৌশলে তার এক আত্মীয়ের নামে দোকান ঘর ভাড়া দেন। কিন্ত তার আত্মীয় আব্দুর রাজ্জাক নিজে ব্যবসা না করে অন্যজনকে ভাড়া দেন। তবে আব্দুর রাজ্জাকের ভাড়টিয়া ঘরে উঠার পূর্বেই গত ১৮ জানুয়ারি আবুল হাসেম তার ব্যবসা শুরু করেন। চেয়ারম্যান ক্ষুব্ধ হয়ে আবুল হাসেম ও তার বিএ অনার্স পড়–য়া ছেলে মেনহাজুল ইসলামকে আসামি করে পীরগাছা থানায় গত ১৮ জানুয়ারি একটি অভিযোগ করেন।

অভিযোগের প্রেক্ষিতে ১৯ জানুয়ারি একটি মামলা হয়। এই মামলাকে কেন্দ্র করে গত ১৯ জানুয়ারি মেনহাজুল ইসলামকে গ্রেপ্তার করে থানা পুলিশ। পরে ২০ জানুয়ারি কোর্টে প্রেরণ করেন। পীরগাছা থানায় মামলা করায় স্থানীয়দের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে। অসহায় আবুল হাসেম দীর্ঘ দিন হতে চা ব্যবসা করে তার ছেলে-মেয়েদের লেখা-পড়া ও সংসার পরিচালনা করে আসছেন। সেই সাথে নিয়মিত দোকান ভাড়াও দিচ্ছেন। আবুল হাসেমসহ স্থানীয়রা অনুরোধ করার পরও তাকে দোকান ভাড়া দেওয়া হয়নি। উপজেলার ছাওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাথী মজলিশ পাবলিক লাইব্রেরীর সভাপতি নাজির হোসেন বলেন, আমরা কাকে ভাড়া দিব আর না দিব সেটা কি হাসেমের নিকট অনুমতি নিতে হবে।

জামানতের বিষয়ে বলেন, সে প্রমান করুক কত টাকা কাকে দিয়েছে। সাবেক ইউপি সদস্য আবু সাঈদ বলেন, একদিন হাসেমের দোকানের ভিতর চেয়ারম্যান নাজির হোসেন গেলে তার সামনে একজন কাস্টমার সিগারেট খাওয়ায় ক্ষিপ্ত হন। ওই ঘটনাকে কেন্দ্র করে হাসেমকে দোকান ভাড়া দেয়নি চেয়ারম্যান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments