সোমবার, মে ২৭, ২০২৪
Homeসারাবাংলাভূঞাপুরে শিক্ষক মমতাজের অবসরকালীন বিদায় সংবর্ধনা

ভূঞাপুরে শিক্ষক মমতাজের অবসরকালীন বিদায় সংবর্ধনা

আব্দুল লতিফ তালুকদার: টাঙ্গাইলের ভূঞাপুরে ভূঞাপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমতাজ খানমের অবসরকালীন বিদায় সংবর্ধনা দিয়েছে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় বিদ্যালয় মাঠে অবসরে যাওয়ায় তার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

শিক্ষক মমতাজ খানম ১ জানুয়ারি ১৯৬৫ সালে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার লোকেরপাড়া গ্রামে এক সম্ভান্ত পরিবারে জন্ম গ্রহন করেন। তিনি ১৯৯৫ সালে ১৩ জুন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা শুরু করেন। এর পর তিনি ২০০৯ সালে ভূঞাপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেব দায়িত্ব পালন শুরু করেন। গত ৩১ ডিসেম্বর ২০২৩ সালে তিনি অবসরে যান। দীর্ঘ ২৮ বছর সততা ও নিষ্ঠার সাথে বিদ্যালয়কে উপজেলার মধ্যে সেরা শিক্ষা প্রতিষ্ঠানে রুপান্তরিত করেন। তার হাত ধরেই শত শত শিক্ষার্থী আজ দেশের নানা জায়গায় উচ্চতর স্থান দখল করে নিয়েছে। তাঁর অবসরে শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থীদের মাঝে নেমে এসেছে কষ্টের ছায়া। বিদ্যালয়ের শিক্ষক মন্ডলীরা জানান, তিনি একজন আদর্শ নীতিবান প্রধান শিক্ষক ছিলেন। তার অভাব অপূরণীয়। তাঁর সূদৃঢ় নেতৃত্বে আজ ভূঞাপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় উপজেলার সেরা প্রতিষ্ঠানে রুপ নিয়েছে। ভরাক্রান্ত মন নিয়ে আমরা তাঁকে বিদায় দিচ্ছি। তাঁর দেখানো পথ ধরে আমরা প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়ে যেতে চাই।

অনুষ্ঠানে উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোছা. নার্গিস বেগম, বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা এমজি মাহমুদ ইজদানি, মমতাজ খানমের স্বামী বীর মুক্তিযোদ্ধা নুরুল আমিন নান্নু, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুর রহমান, সাধারণ সম্পাদক আজিজুর রহমান আরজু, প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহআলম প্রামাণিক, লোকমান ফকির মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক শামছু হক সবুজ, গোবিন্দাসী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.মফিজুর রহমান, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাসান বিন রশিদ প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষক মো.শাহআলম সরকার। শিক্ষক মমতাজ খানম বলেন, এ বিদ্যালয়ে ১৫ বছর সার্ভিস দিয়েছি অনেক স্মৃতি জড়িয়ে আছে। চেষ্টা করেছি বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে যতœসহকারে আলোকিত মানুষ করে গড়ে তোলার। এখান থেকে অনেক জ্ঞানী গুনির জন্ম হয়েছে। আমি তাদের নিয়ে গর্ববোধ করি। তিনি উপস্থিত সকলের নিকট দোয়া কামনা করেন। শেষে শিক্ষক ও শিক্ষার্থীরা মানপত্র ও ক্রেস্ট প্রধান করেন। এর আগে সকালে বিদ্যালয়ে প্রবেশের সময় শিক্ষার্থীরা তাকে লাল গালিচায় ফুল ও ফুলের পাপড়ি দিয়ে সম্ভাষণ জানান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments